Dawood Ibrahim: 'মৃত্যুর খবর ভিত্তিহীন, ১০০০ শতাংশ সুস্থ দাউদ ভাই', জানালেন ছোটা শাকিল!

 Chhota Shakeel: পাকিস্তানে দাউদের সঙ্গে শাকিল দেখা করেছে বলে খবর। আর তারপরই দাউদের সুস্থতার খবর নিশ্চিত করেছে ডনের সঙ্গী শাকিল।

Updated By: Dec 19, 2023, 12:49 PM IST
Dawood Ibrahim: 'মৃত্যুর খবর ভিত্তিহীন, ১০০০ শতাংশ সুস্থ দাউদ ভাই', জানালেন ছোটা শাকিল!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সুস্থ আছেন দাউদ 'ভাই'। হাজার শতাংশ ফিট আছেন দাউদ 'ভাই'। বিশ্বের মোস্ট ওয়ান্টেড সন্ত্রাসবাদী 'ডন' দাউদের অসুস্থতার খবর উড়িয়ে দাবি তার সঙ্গী ছোটা শাকিলের। দাউদকে বিষ প্রয়োগ করা হয়েছে। আর তার জেরে অসুস্থ হয়ে পড়েছেন দাউদ। এই পরিস্থিতিতে পাকিস্তানে নেট পরিষেবাও বন্ধ করে দেওয়া হয়েছে বলে খবর ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। 

যা 'ভিত্তিহীন' বলে উড়িয়ে দিয়েছে ছোটা শাকিল। তাঁর বক্তব্য, "ভাইয়ের মৃত্যুর খবর সম্পূর্ণটাই ভিত্তিহীন।" পাকিস্তানে দাউদের সঙ্গে শাকিল দেখা করেছে বলে খবর। আর তারপরই দাউদের সুস্থতার খবর নিশ্চিত করেছে ডনের সঙ্গী শাকিল। গোয়েন্দা সূত্রও দাউদকে বিষ প্রয়োগ করার খবর অস্বীকার করেছে। তবে দাউদকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল বলে দাবি করেছে তারা। প্রসঙ্গত, দাউদকে সর্বক্ষণ ঘিরে থাকে তাঁর বিশ্বস্ত লোকেরা। যার মধ্যে রয়েছে পাক গুপ্তচর সংস্থা ISI-এর লোকও। সম্প্রতি পাকিস্তানে বেশ কিছু জঙ্গিমৃত্যুর ঘটনা ঘটেছে। যার প্রেক্ষাপটেই সামনে আসে দাউদের অসুস্থতার খবর।

যদিও পাকিস্তানের অন্যান্য মিডিয়া আউটলেটগুলি এই প্রতিবেদনগুলিকে ভিত্তিহীন বলে উড়িয়ে দেয়। বলে যে দাউদ ভাল আছেন এবং করাচিতে তাঁর বাড়িতে নিরাপদে বসবাস করছেন। পাক সংবাদমাধ্যমগুলি ভারতের বিরুদ্ধে দাউদের স্বাস্থ্য সম্পর্কে মিথ্যা গুজব ছড়ানোর এবং তাঁর সমর্থকদের মধ্যে আতঙ্ক ও বিভ্রান্তি তৈরি করার অভিযোগও করেছে।

উল্লেখ্য, ১৯৯৩ সালের মুম্বই বিস্ফোরণের অন্যতম কাণ্ডারী এবং ভারতের অন্যতম ওয়ান্টেড সন্ত্রাসবাদী আন্ডারওয়ার্ল্ড ডন দাউদ ইব্রাহিম। ১৯৯৩-এর মুম্বই বিস্ফোরণে ২৫০ জনেরও বেশি মানুষ নিহত হন। হাজার হাজার মানুষ আহত হন। এই বিস্ফোরণকাণ্ডে মূল অভিযুক্ত দাউদ। মাদক পাচার, অর্থ পাচার, তোলাবাজি এবং অস্ত্র চোরাচালানের মতো বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডেও দাউদ জড়িত বলেও মনে করা হয়। এছাড়া পাকিস্তানি গোয়েন্দা সংস্থা আইএসআই এবং লস্কর-ই-তইবার সঙ্গেও দাউদের ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে।

কয়েক দশক ধরেই ভারত পাকিস্তানের কাছে দাউদের প্রত্যর্পণের দাবি করে আসছে। পাকিস্তানে তার উপস্থিতি ও কার্যকলাপের বেশ কিছু প্রমাণও দিয়েছে। কিন্তু পাকিস্তান সবসময় দাউদকে আশ্রয় দেওয়ার কথা অস্বীকার করেছে। দাবি করেছে যে, সে পাকিস্তানের ভূখণ্ডে কোথাও নেই। ভারত দাউদের মাথার উপর ২৫ মিলিয়ন মার্কিন ডলার পুরস্কারও ঘোষণা করেছে। পাশাপাশি তাকে হস্তান্তরের জন্য পাকিস্তানকে চাপ দেওয়ার বিষয়ে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতিও আহ্বান জানিয়েছে।

আরও পড়ুন, China Earthquake: ভয়াবহ জোড়া ভূমিকম্প! মৃত্যুমিছিল চিনে, মৃত ১১০-এরও বেশি...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.