দাউদ কোথায়? জানে ISI, দাবি ছোটা রাজনের

ভারতের সঙ্গে ইন্দোনেশিয়ার প্রত্যর্পণ চুক্তি চূড়ান্ত হয়েছে দুহাজার চার সালেই। তাই বালি থেকে ছোটা রাজনের প্রত্যর্পণের বিষয়ে দুদেশের মধ্যে নতুন করে চিঠি চালাচালির দরকার নেই। সোমবার একথা জানানো হয় ভারতের বিদেশমন্ত্রকের তরফে। সেকারণে আজ রাতে বা বুধবারই ছোটা রাজনকে ভারতে আনা হতে পারে খবর।

Updated By: Nov 3, 2015, 12:50 PM IST
দাউদ কোথায়? জানে ISI, দাবি ছোটা রাজনের

ওয়েব ডেস্ক: ভারতের সঙ্গে ইন্দোনেশিয়ার প্রত্যর্পণ চুক্তি চূড়ান্ত হয়েছে দুহাজার চার সালেই। তাই বালি থেকে ছোটা রাজনের প্রত্যর্পণের বিষয়ে দুদেশের মধ্যে নতুন করে চিঠি চালাচালির দরকার নেই। সোমবার একথা জানানো হয় ভারতের বিদেশমন্ত্রকের তরফে। সেকারণে আজ রাতে বা বুধবারই ছোটা রাজনকে ভারতে আনা হতে পারে খবর।

সারা জীবন দাউদের সঙ্গে শত্রুতা থাকবে। দাউদ কোথায় সেটা একমাত্র জানে আইএসআই। সোমবার বালিতে সাংবাদিকদের সামনে এমনই বিস্ফোরক মন্তব্য করেন ছোটা রাজন। পুলিস অন্যত্র নিয়ে যাওয়ার ফাঁকে রাজনকে দাউদ সম্পর্কে প্রশ্ন করেছিলেন সাংবাদিকেরা।

ইতিমধ্যেই ইন্দোনেশিয়ার বালিতে পৌছে রাজনকে প্রত্যর্পণের কাগজপত্র তৈরি করতে শুরু করেছে মুম্বই ও দিল্লি পুলিসের টিম। রাজনকে একদফা জিজ্ঞাসাবাদও করেছেন তাঁরা। রাজনের প্রত্যর্পণের বিষয়ে   ইন্দোনেশিয়া সরকারের প্রতিনিধিদের সঙ্গে কথা বলেন উপরাষ্ট্রপতি হামিদ আনসারি। বৈঠকের পর ভারতের বিদেশ মন্ত্রকের পক্ষে অনিল ওয়াধাওয়া সাংবাদিকদের জানান, আলোচনায় ঠিক হয়েছে যেহেতু দুদেশের মধ্যে  প্রত্যর্পণ চুক্তি দুহাজার চার সাল থেকেই চূড়ান্ত হয়ে আছে, তাই ছোটা রাজনকে প্রত্যপর্ণের বিষয়ে নতুন করে দুপক্ষের চিঠি চালাচালির দরকার নেই। সেকারণে রাজনের প্রত্যপর্ণে কোনও আইনি জটিলতা তৈরি হবে না বলেই ধারণা ভারতের। সূত্রের খবর আজ রাতে বা বুধবারই রাজনকে ভারতে আনতে পারেন গোয়েন্দারা।

.