২৪ ঘণ্টা মোবাইলের গেমসে মগ্ন! এই মহিলার কী পরিণতি হল দেখুন

Updated By: Oct 11, 2017, 05:48 PM IST
২৪ ঘণ্টা মোবাইলের গেমসে মগ্ন! এই মহিলার কী পরিণতি হল দেখুন

ওয়েব ডেস্ক : বেশিক্ষণ মোবাইলে গেমস খেলবন না। বেশিক্ষণ ভিডিও গেমসের চক্করেও পড়বেন না। চিকিত্সকরা প্রায়শই এমন পরামর্শ দিয়ে থাকেন। কিন্তু, সেই কথা আর ক’জনই বা শুনে থাকেন। কিন্তু, চিকিত্সকের পরামর্শ না মেনে একটানা ২৪ ঘণ্টা মোবাইলে গেমস খেলে চিনের এক মহিলার যা পরিণতি হল, তা শুনলে চমকে উঠবেন।

জানা যাচ্ছে, উত্তর-পশ্চিম চিনের শানজি প্রদেশের বাসিন্দা এক মহিলা একটানা ২৪ ঘণ্টা গেমস খেলে আংশিক দৃষ্টিশক্তি হারিয়েছেন। একটি সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, ওই মহিলা একটানা ২৪ ঘণ্টা মোবাইলে গেমস খেলে ডান চোখে প্রথম ঝাপসা দেখতে শুরু করেন। এরপর তাঁকে চিকিত্সকের কাছে নিয়ে যাওয়া হলে, বিষয়টি জানা যায়।

আরও পড়ুন : জোর করে আটকে রেখে মারধর, সৌদি আরবে আটক ভারতীয় মহিলার বাঁচার আর্জি 

চিকিত্সক জানিয়েছেন, একটানা ২৪ ঘণ্টা গেমস খেলায় ওই মহিলা আংশিক দৃষ্টিশক্তি হারিয়েছেন। একটি বেসরকারি সংস্থায় কর্মরত ওই মহিলা জানিয়েছেন, যেদিন অফিস ছুটি থাকত, সেদিন সকালে ঘুম থেকে উঠে খাওয়াদাওয়া করেই গেমস নিয়ে বসে যেতেন। সকাল ৬টা থেকে বিকেল ৪টে পর্যন্ত একটানা গেমস খেলতেন। এরপর আবার কিছু খাওয়াদাওয়া করে রাত একটা পর্যন্ত খেলা চালিয়ে যেতেন। কোনও কোনও সময় তো গেমসের মোহে খাওয়াদাওয়াও ভুলে যেতেন বলে জানিয়েছেন ওই মহিলা।

বর্তমানে হাসপাতালে ভর্তি রয়েছেন ওই মহিলা। তাঁর সম্পূর্ণ দৃষ্টিশক্তি যাতে ফেরৎ আসে, তার জন্য আপ্রাণ চেষ্টা করছেন চিকিত্সকরা।  

.