ক্যারোলিনার চার্চে শ্বেতাঙ্গ বন্দুকবাজের হামলায় নিহত ৯, হামলার কারণ বর্ণবিদ্বেষ, আশঙ্কা পুলিসের

আমেরিকায় আবারও বন্দুকবাজের হামলা। বুধবার স্থানীয় সময় রাত নটা নাগাদ সাউথ ক্যারোলিনার চার্লসটনে একটি চার্চে ঢুকে যথেচ্ছ গুলি চালায় এক অজ্ঞাত পরিচয় যুবক। ইমানুয়েল এএমই নামের চার্চটিতে তখন প্রার্থনা চলছিল। উপস্থিত ছিলেন বহু মানুষ। গুলিতে আহত হয়ে লুটিয়ে পড়েন অনেকে। ঘটনাস্থলেই মৃত্যু হয় ৮জনের। পরে  হাসপাতালে মৃত্যু হয় আরও একজনের। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি একজন।

Updated By: Jun 18, 2015, 06:44 PM IST
ক্যারোলিনার চার্চে শ্বেতাঙ্গ বন্দুকবাজের হামলায় নিহত ৯, হামলার কারণ বর্ণবিদ্বেষ, আশঙ্কা পুলিসের
হামলার সঙ্গে জড়িত সন্দেহভাজন

ব্যুরো: আমেরিকায় আবারও বন্দুকবাজের হামলা। বুধবার স্থানীয় সময় রাত নটা নাগাদ সাউথ ক্যারোলিনার চার্লসটনে একটি চার্চে ঢুকে যথেচ্ছ গুলি চালায় এক অজ্ঞাত পরিচয় যুবক। ইমানুয়েল এএমই নামের চার্চটিতে তখন প্রার্থনা চলছিল। উপস্থিত ছিলেন বহু মানুষ। গুলিতে আহত হয়ে লুটিয়ে পড়েন অনেকে। ঘটনাস্থলেই মৃত্যু হয় ৮জনের। পরে  হাসপাতালে মৃত্যু হয় আরও একজনের। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি একজন।

অতর্কিত হামলা চালিয়েই উধাও হয়ে যায় আততায়ী। ঘটনায় জড়িত সন্দেহে একুশ বছর বয়সী সোনালি চুলের এক শ্বেতাঙ্গ যুবককে খুঁজছে পুলিস। সন্দেহভাজন যুবক ও তার গাড়ির ছবিও প্রকাশ করেছে তারা। আঠেরোশ একানব্বই সালে তৈরি চার্লসটনের এই ঐতিহাসিক চার্চটিতে কৃষ্ণাঙ্গ মানুষরাই প্রার্থনা করতে যান। তাই বর্ণবিদ্বেষ-জনিত কারণেই এই হামলা বলে সন্দেহ করছে চার্লসটনের পুলিস।

.