তুমি এখানকার লোক নও--আচমকা Filipino বৃদ্ধাকে রাস্তায় ফেলে নির্মম মার

প্রথমবিশ্বের রাস্তায় জাতিবিদ্বেষের এই চেহারা দেখে স্তম্ভিত গোটা বিশ্ব।

Updated By: Mar 31, 2021, 12:25 PM IST
তুমি এখানকার লোক নও--আচমকা Filipino বৃদ্ধাকে রাস্তায় ফেলে নির্মম মার

নিজস্ব প্রতিবেদন: রাস্তায় এক মহিলাকে মারছেন এক পুরুষ। দেখে দরজা বন্ধ করে দিলেন সন্নিহিত এলাকার বাড়ির লোকজন। সংশ্লিষ্ট ঘটনার সিসিটিভি ফুটেজ ছড়িয়ে পড়তেই তাজ্জব সকলে।

ঘটনাটি ঘটেছে প্রকাশ্য দিবালোকে নিউ ইয়র্কের Times Square সংলগ্ন রাস্তায় । ৬৫ বছর বয়সী এক Filipino immigrant মহিলা হেঁটে যাচ্ছিলেন সেখান দিয়ে। তখনই আচমকা এক ভদ্রলোক পেটে লাথি মারেন ওই মহিলার। বৃদ্ধা পথের পাশে ছিটকে পড়েন। এরপর ওই লোকটি তাঁর মাথায় আঘাত করেন। এবং এই ভাবে মারতেই থাকেন, মেরেই চলেন। মারতে মারতে তিনি চিৎকার করে বলেন, তুমি এখানকার লোক নও! 

আরও পড়ুন: আপাতত ১০০ বছর Apophis-এর ধাক্কা থেকে কোনও ভয় নেই পৃথিবীর

সে দেশের পুলিসের তরফে উক্ত ঘটনার ভিডিয়ো প্রকাশ্যে আসে। ঘটনার নগ্নতা সকলকে তাজ্জব করে দিয়েছে। তবে থেকে আশ্চর্য করেছে ঘটনার কাছাকাছি উপস্থিত থাকা লোকজনদের আচরণ। তাঁরা যেন দেখেও দেখছেন না, এক বৃদ্ধাকে মারা হচ্ছে! ফলে অনেক Asian American-দের মধ্যেই এভাবে আক্রান্ত হওয়ার একটা ভয় কাজ করছে। সাম্প্রতিক কালে anti-Asian hate crime খুব বেশি পরিমাণে ঘটছে। 

New York City Mayor Bill de Blasio এই ঘটনাকে absolutely disgusting and outrageous বলে উল্লেখ করেছেন। তিনি New Yorkerদের কাছে আবেদনও জানিয়েছেন এই মর্মে যে, এই ধরনের assault দেখলেই তাঁরা যেন হস্তক্ষেপ করেন। সরকারি তরফে ঘটনার তদন্ত করার নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন: ইন্দোনেশিয়ার Oil Refinery-তে ভয়াবহ আগুন

 

.