ফিলিপিন্স প্রেসিডেন্টের শহরে ভয়াবহ বিস্ফোরণ

ফিলিপিন্সে দাভাও শহরে ভয়াবহ বিস্ফোরণে মৃত্যু হল বারো জনের। আহত তিরিশেরও বেশি। জনবহুল একটি বাজারের মধ্যে বিস্ফোরণটি হয়। ঘটনাস্থলেই মৃত্যু হয় কম করে দশ জনের। দেশের প্রেসিডেন্ট রডরিগো ডিউটার্ট এই শহরেরই বাসিন্দা। বিস্ফোরণের পিছনে কোনও জঙ্গি সংগঠনের হাত আছে কিনা তা এখনও স্পষ্ট নয়।

Updated By: Sep 3, 2016, 08:40 AM IST
ফিলিপিন্স প্রেসিডেন্টের শহরে ভয়াবহ বিস্ফোরণ

ওয়েব ডেস্ক : ফিলিপিন্সে দাভাও শহরে ভয়াবহ বিস্ফোরণে মৃত্যু হল বারো জনের। আহত তিরিশেরও বেশি। জনবহুল একটি বাজারের মধ্যে বিস্ফোরণটি হয়। ঘটনাস্থলেই মৃত্যু হয় কম করে দশ জনের। দেশের প্রেসিডেন্ট রডরিগো ডিউটার্ট এই শহরেরই বাসিন্দা। বিস্ফোরণের পিছনে কোনও জঙ্গি সংগঠনের হাত আছে কিনা তা এখনও স্পষ্ট নয়।

এর আগেও একাধিকবার দাভাও শহরে হামলা চালিয়েছে আইএস। এই ঘটনার নেপথ্যেও আইএসের হাত থাকার ব্যাপারে সন্দেহ করছেন গোয়েন্দারা। দক্ষিণ ফিলিপিন্সে বৃহত্তম শহর দাভাও। প্রায় কুড়ি লক্ষ মানুষের বসবাস। রাজধানী ম্যানিলা থেকে দূরত্ব প্রায় পনেরশো কিলোমিটার। স্থানীয় জনবহুল বাজারে, দাভাওয়ের এক নামীদামী হোটেলের সামনেই বিস্ফোরণ হয় বলে জানিয়েছে ফিলিপিন্স প্রশাসন। কাছেই রয়েছে একটি ইউনিভার্সিটিও। ফলে দিনে-রাতে ভিড়ে ঠাসা থাকে এই অঞ্চল। রীতিমতো প্ল্যানমাফিক হামলা করে এই বিস্ফোরণ কিনা, খতিয়ে দেখছে পুলিস।

.