বেলজিয়ামে শুরু বিয়ার তৈরির মরসুম

বেলজিয়ামে শুরু বিয়ার তৈরির মরসুম। আর নতুন বিয়ার তৈরির আগে ঈশ্বরের আশীর্বাদ তো নিতেই হয়। তাই রাজধানী ব্রাসেলসে বর্ণাঢ্য শোভাযাত্রা করে বিয়ারের পিপে নিয়ে যাওয়া হল ক্যাথিড্রালে। শোভাযাত্রায় নাইটের বেশে হাজির ছিলেন বিয়ার প্রস্তুতকারীরা।

Updated By: Sep 3, 2016, 05:40 PM IST
বেলজিয়ামে শুরু বিয়ার তৈরির মরসুম

ওয়েব ডেস্ক: বেলজিয়ামে শুরু বিয়ার তৈরির মরসুম। আর নতুন বিয়ার তৈরির আগে ঈশ্বরের আশীর্বাদ তো নিতেই হয়। তাই রাজধানী ব্রাসেলসে বর্ণাঢ্য শোভাযাত্রা করে বিয়ারের পিপে নিয়ে যাওয়া হল ক্যাথিড্রালে। শোভাযাত্রায় নাইটের বেশে হাজির ছিলেন বিয়ার প্রস্তুতকারীরা।

 

এছাড়া, পর্যটন এবার পা রাখল উত্তর মেরুতেও। সুমেরুর হিমশীতল সমুদ্রে প্রমোদতরণীতে ভেসে বেড়ানোর সুযোগ এনে দিল ক্রিস্টাল ক্রুইজ নামে একটি সংস্থা। তাদের বিলাসবহুল ক্রুইজ শিপ ছাড়বে আলাস্কার অ্যাঙ্করেজ থেকে। উত্তর মেরুর সমুদ্রে ঘুরে জাহাজ পৌছবে নিউ ইয়র্কে। তবে এই আর্কটিক ক্রুইজের জন্য খসাতে হবে প্রায় কুড়ি হাজার ডলার।

 

এছাড়াও, মাতৃস্নেহের এক অসাধারণ ছবি ধরা পড়ল কিউবায়। প্লায়া লারগা শহরে জন্মের পরেই মাকে হারিয়েছিল কয়েকটি শূকরছানা। অনাথ সেই শিশুদেরই পরম মমতায় কাছে টেনে নিয়েছে লিন্ডা নামের একটি কুকুর। মাতৃস্নেহে নিজের দুধ খাইয়ে লালন-পালন করছে তাদের। কুকুর মা আর তার শূকরছানাদের দেখতে ভিড় করছেন অনেকেই।

.