ক্রিসমাসে বাড়ির দরজায় 'গেস্ট' দেখে স্তম্ভিত বাড়ির কর্তা! কেন জানেন?

পরে গৃহকর্ত্রী মজা করে বলেন, হয়তো 'অনাকাঙ্ক্ষিত অতিথি'টি তাঁদের সঙ্গে বড়দিনের উৎসব উদ্‌যাপন করতে এসেছিল!

Updated By: Jan 4, 2022, 05:15 PM IST
ক্রিসমাসে বাড়ির দরজায় 'গেস্ট' দেখে স্তম্ভিত বাড়ির কর্তা! কেন জানেন?

নিজস্ব প্রতিবেদন: উৎসবের দিনে বাড়ির দরজায় কত অতিথিই তো আসেন। কিন্তু তাই বলে যদি আস্ত একটি ভালুক তার শাবক-সহ হাজির হয় দরজার সামনে? এবং বন্ধ দরজা খোলার চেষ্টা করে? কী করবেন? স্তম্ভিত করা এই ঘটনাটি ঘটেছে বড়দিনে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায়।

ফ্লোরিডার সানফোর্ড শহরে থাকেন মার্লেন স্টার্ক নামের এক ব্যক্তি। সদ্য অতীত ক্রিসমাসের দিনে তাঁরই বাড়ির দরজায় শাবক-সহ হাজির হয়েছিল এক  জোড়া ভালুক!  মার্লেন স্টার্ক বলেন, 'বড়দিনের সকালে বাড়িতেই ছিলাম। হঠাৎ দরজায় লাগানো ক্যামেরাযুক্ত বেলটি আওয়াজ করে ওঠে। ভেবেছিলাম, উৎসবের দিনে হয়তো কোনো অতিথি এসেছেন।'

স্বভাবতই দরজা খুলতে ছুটে গিয়েছিলেন মার্লেন। কিন্তু ভাগ্যিস না দেখেই খুলে ফেলেননি। দরজা খোলার আগের মুহূর্তে তিনি মিররে দেখেন শাবক-সহ বড়সড় একটি ভালুক তাঁর দরজায় দাঁড়িয়ে। শুধু দাঁড়িয়েই নয়, বাইরে থেকে ধাক্কা দিয়ে দরজা খোলার চেষ্টাও করছে তারা! তৎক্ষণাৎ দরজার নব ঘুরিয়ে ভেতর থেকে তালা লাগিয়ে দেন তিনি। মার্লেন বলেন, দরজায় ক্যামেরা লাগানো না থাকলে বুঝতেই পারতাম না ওপারে কে দাঁড়িয়ে। তিনি বলেন, মা ভালুকটি দরজা খোলার চেষ্টা করছিল।

শেষ পর্যন্ত অনাকাঙ্ক্ষিত এই অতিথি দরজা খুলতে সফল হয়নি। মার্লেনের প্রতিবেশীরা সড়কে নেমে এলে ভালুকটি শাবক নিয়ে পাশের বনে ঢুকে পড়ে। পরে মার্লেন মজা করে বলেছিলেন, 'জানি না ভালুকটি আমার বাড়িতে কেন এসেছিল। হয়তো আমাদের সঙ্গে বড়দিনের উৎসব উদ্‌যাপন করতে এসেছিল!'

তবে ওই অঞ্চলে যে এই প্রথম ভালুক বেরল এমনও নয়। এর আগেও এমন ঘটেছে। যেহেতু কাছেই রয়েছে জঙ্গল। আর সেখানে ভালুকের বসবাস। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: বয়ে যেতে যেতেই জমে গেল জল! 'আজগুবি' বলে উল্লেখ করছেন একাংশ

.