শ্রদ্ধা, সংকল্পে অভিজিত্‍ রায়কে শেষ বিদায় বাংলাদেশের

মুক্তমনের লেখক অভিজিত্ রায়কে শেষ শ্রদ্ধা জানাল বাংলাদেশ।  ঢাকা বিশ্ববিদ্যালয় চত্বরে মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতাকে শেষ শ্রদ্ধা জানাতে উপস্থিত ছিলেন বহু মানুষ। চিকিত্সা শ্রাস্ত্রের উন্নতির জন্য লেখকের দেহ দান করা হয়েছে। সাম্প্রাদায়িকতা বিরোধী লেখক অভিজিত  রায়কে বিদায় জানাল বাংলাদেশ।  

Updated By: Mar 2, 2015, 11:14 AM IST
শ্রদ্ধা, সংকল্পে অভিজিত্‍ রায়কে শেষ বিদায় বাংলাদেশের

ওয়েব ডেস্ক: মুক্তমনের লেখক অভিজিত্ রায়কে শেষ শ্রদ্ধা জানাল বাংলাদেশ।  ঢাকা বিশ্ববিদ্যালয় চত্বরে মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতাকে শেষ শ্রদ্ধা জানাতে উপস্থিত ছিলেন বহু মানুষ। চিকিত্সা শ্রাস্ত্রের উন্নতির জন্য লেখকের দেহ দান করা হয়েছে। সাম্প্রাদায়িকতা বিরোধী লেখক অভিজিত  রায়কে বিদায় জানাল বাংলাদেশ।  

রবিবার দুপুরে মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা সাম্প্রদায়িকতা বিরোধী অভিজিত্ রায়ের দেহ নিয়ে আসা হয় ঢাকা বিশ্ববিদ্যালয় চত্বরে।  সেখানে অপারেজেয় বাংলায় শায়িত রাখা হয় তার দেহ। শত শত মানুষ শ্রদ্ধা জানান প্রয়াত লেখককে।  সাম্প্রদায়িকতা বিরোধী অভিজিত্  রায়কে বেশ কিছুদিন আগেই টার্গেট ঘোষণা করেছিল জঙ্গিরা। সব জেনেও প্রশাসন তাকে কেন বাঁচাতে পাড়ল না প্রশ্ন তুলছেন ঢাকার মানুষ।

গত ২৬ ফ্রেব্রুয়ারি  বইমেলা থেকে ফেরার পথে ঢাকার রাজপথে কুপিয়ে খুন করা হয় অভিজিত্ রায়কে।  গুরুতর জখম হন স্ত্রী রফিদা আহমেদ বন্যাও।  মার্কিন নাগরিক অভিজিতের মৃত্যুর তদন্ত করতে চেয়েছে এফবিআই।  বাংলাদেশ সরকারও  এফবিআইয়েক তদন্তে সম্মতি দিয়েছে।  ব্লগার অভিজিত্ রায়ের খুনীদের শাস্তির দাবিতে পথে নেমেছেন ঢাকার মানুষ।

 

.