বাংলাদেশের কুখ্যাত নারায়ণগঞ্জ ৭ খুন মামলায় ২৬ জনের ফাঁসির হুকুম

বাংলাদেশের কুখ্যাত নারায়ণগঞ্জ ৭ খুন মামলায় ২৬ জনের ফাঁসির হুকুম দিল আদালত। সাজাপ্রাপ্তদের মধ্যে রয়েছে মূল অভিযুক্ত নুর হোসেন এবং র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের প্রাক্তন প্রধান তারেক সঈদ সহ ৩ কর্মকর্তা। নুর হোসেনকে ভারত থেকে গ্রেফতার করা হয়। বন্দি প্রত্যর্পণ চুক্তি অনুসারে তাকে ঢাকার হাতে তুলে দেয় নয়াদিল্লি।

Updated By: Jan 16, 2017, 07:26 PM IST
বাংলাদেশের কুখ্যাত নারায়ণগঞ্জ ৭ খুন মামলায় ২৬ জনের ফাঁসির হুকুম

ওয়েব ডেস্ক: বাংলাদেশের কুখ্যাত নারায়ণগঞ্জ ৭ খুন মামলায় ২৬ জনের ফাঁসির হুকুম দিল আদালত। সাজাপ্রাপ্তদের মধ্যে রয়েছে মূল অভিযুক্ত নুর হোসেন এবং র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের প্রাক্তন প্রধান তারেক সঈদ সহ ৩ কর্মকর্তা। নুর হোসেনকে ভারত থেকে গ্রেফতার করা হয়। বন্দি প্রত্যর্পণ চুক্তি অনুসারে তাকে ঢাকার হাতে তুলে দেয় নয়াদিল্লি।

আরও পড়ুন নীল জার্সিতে প্রথম নেতা হয়ে কেদারকে নিয়ে হার্দিক শুভকামনায় বিরাট জয় কোহলির

মোট ৩৫ জনের বিরুদ্ধে সাজা ঘোষণা করেছেন নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ সৈয়দ এনায়েত হুসেন। ছাব্বিশ জনের ফাঁসি ছাড়াও ৯ অভিযুক্তের ৭ থেকে ১৭ বছরের সাজা হয়েছে। ২০১৪ সালের ২৭শে এপ্রিল ঢাকা লিঙ্ক রোড থেকে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র নজরুল ইসলাম সহ ৭ জনকে অপহরণ করা হয়। ৩ দিন পর শীতলক্ষ্যা নদীতে তাঁদের লাশ পাওয়া যায়। পরদিন ফতুল্লা মডেল থানায় নুর হোসেনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন মেয়রের স্ত্রী সেলিনা ইসলাম। হত্যাকাণ্ডের পরেই নুর হোসেন পালিয়ে আসে ভারতে। তাকে গ্রেফতার করে বাংলাদেশের হাতে তুলে দেয় ভারত।

আরও পড়ুন  কুর্সিতে বসার আগেই বিক্ষোভের মুখে ডোনাল্ড ট্রাম্প

.