কৃষ্ণাঙ্গ কিশোর হত্যা: অন্তত ছ'বার গুলি চালানো হয়েছিল ব্রাউনের উপর, বলছে অটোপসি রিপোর্ট

মাইকেল ব্রাউনের উপর অন্তত ছ'বার গুলি চালানো হয়েছিল। রবিবার প্রাথমিক অটোপসি রিপোর্টে প্রকাশ্যে এসেছে ভয়ঙ্কর এই সত্যি। এই রিপোর্ট অনুযায়ী কৃষ্ণাঙ্গ কিশোর ব্রাউনের মাথায় দু'বার গুলি করেছিল আততায়ী পুলিস।

Updated By: Aug 18, 2014, 01:54 PM IST
কৃষ্ণাঙ্গ কিশোর হত্যা: অন্তত ছ'বার গুলি চালানো হয়েছিল ব্রাউনের উপর, বলছে অটোপসি রিপোর্ট

ফার্গুসন: মাইকেল ব্রাউনের উপর অন্তত ছ'বার গুলি চালানো হয়েছিল। রবিবার প্রাথমিক অটোপসি রিপোর্টে প্রকাশ্যে এসেছে ভয়ঙ্কর এই সত্যি। এই রিপোর্ট অনুযায়ী কৃষ্ণাঙ্গ কিশোর ব্রাউনের মাথায় দু'বার গুলি করেছিল আততায়ী পুলিস।

সপ্তাহখানেক আগে মার্কিন যুক্তরাষ্ট্রের ফার্গুসনে পুলিসের গুলিতে প্রাণ হারায় কৃষ্ণাজ্ঞ এই কিশোর। তার মৃত্যুকে কেন্দ্র করে  পুঞ্জীভূত হতে থাকে ক্ষোভ। দাবি ওঠে আততায়ী পুলিসের পরিচয় প্রকাশ করার।  পুলিসের দাবি ওই কৃষ্ণাঙ্গ কিশোর, মিশেল ব্রাউন একটি দোকানে ডাকাতির সঙ্গে জড়িত থাকার কারণেই তার উপর গুলি চালিয়েছিল পুলিস।  

মাইকেল ব্রাউনের হত্যাকে কেন্দ্র করে খেপে ওঠেন ওই অঞ্চলের কৃষ্ণাঙ্গ বাসিন্দারা। অভিযোগ ওঠে বর্ণ বিদ্বেষের। গত কয়েকদিন ধরে রাস্তায় নেমে প্রতিবাদ চালান তাঁরা। গত শনিবার আততায়ী পুলিস অফিসারের পরিচয় প্রকাশ হওয়ার পর তার শাস্তির দাবিতে উন্মত্ত হয়ে ওঠেন সাধারণ মানুষ।

সারা দেশ জুড়েই প্রবল সমালোচনার মুখে পড়ে পুলিস প্রশাসন। কোন পরিস্থিতিতে ব্রাউনের উপর গুলি চালিয়েছিল পুলিস তার যথাযথ কোনও উত্তর পাওয়া যায়নি সেন্ট লুইস পুলিস কর্তারা। প্রতিবাদীদের বিক্ষোভ সামলাতে কেন মিলিটারি কায়দায় তাদের দমন করা হয়েছে মেলেনি তারও সদুত্তর।

 

 

 

.