হ্যাকার হানায় আজ স্তব্ধ হতে পারে ইন্টারনেট পরিষেবা

হ্যাকার হানায় গোটা বিশ্বে আজ যে কোনও মুহূর্তে স্তব্ধ হয়ে যেতে পারে ইন্টারনেট পরিষেবা। সতর্ক করল ইন্টারপোল। শুক্রবার ইন্টারপোলের সেক্রেটারি জেনারেল রোনাল্ড কে নোবল্ জানিয়েছেন, বিশ্বের বিভিন্ন দেশের সরকারি ও বেসরকারি ওয়েবাসাইটগুলোতে হানা দেওয়ার হুমকি দিয়েছে হ্যাকার গোষ্ঠী `অ্যানোনিমাস`।

Updated By: Mar 31, 2012, 12:26 PM IST

হ্যাকার হানায় গোটা বিশ্বে আজ যে কোনও মুহূর্তে স্তব্ধ হয়ে যেতে পারে ইন্টারনেট পরিষেবা। সতর্ক করল ইন্টারপোল। শুক্রবার ইন্টারপোলের সেক্রেটারি জেনারেল রোনাল্ড কে নোবল্ জানিয়েছেন, বিশ্বের বিভিন্ন দেশের সরকারি ও বেসরকারি ওয়েবাসাইটগুলোতে হানা দেওয়ার হুমকি দিয়েছে হ্যাকার গোষ্ঠী `অ্যানোনিমাস`। এই হ্যাকিং-এর ফলে স্তব্ধ হয়ে যেতে পারে বিশ্বের ইন্টারনেট পরিষেবা। `অ্যানোনিমাস`-এর এই অপারেশনটির নাম দেওয়া হয়েছে, `অপারেশন গ্লোবাল ব্ল্যাক-আউট ২০১২`।
শুক্রবার দিল্লিতে ভারতের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা `সেন্ট্রাল ইনভেস্টিগেশন ব্যুরো` বা সিবিআই-এর আয়োজিত একটি অনুষ্ঠানে যোগ দিতে এসে নোবল্ বলেন, ``কলোম্বিয়া, চিলি ও স্পেনে তদন্ত শুরু করেছে ইন্টারপোল। কারণ ওই দেশগুলোয় ইতিমধ্যেই সরকারি ও বেসরকারি ওয়েবসাইটগুলিতে হানা দিয়েছে অ্যানোনিমাস।`` `ওকুপাই ওয়ালস্ট্রিট` সহ বেশ কয়েকটি বিষয়ে বিক্ষোভ দেখাতেই `অ্যানোনিমাস` ওয়েবসাইটটিগুলি হ্যাক করার পরিকল্পনা করেছে বলেও দাবি নোবল্-এর।

.