বাংলাদেশের ইসলামি গুরুদের সাহায্যে ভারতে বড়সড় Lone wolf হামলার ছক কষছে আল কায়দা

আল কায়দা জঙ্গি সংগঠন নিজেদের ওয়েবসাইটে ভারত বিরোধী স্লোগান শেয়ার করেছে। এমনকী ভারত বিরোধী পোস্টার শেয়ার করা হয়েছে। 

Updated By: Jun 11, 2020, 02:00 PM IST
বাংলাদেশের ইসলামি গুরুদের সাহায্যে ভারতে বড়সড় Lone wolf হামলার ছক কষছে আল কায়দা

নিজস্ব প্রতিবেদন- ভারতে বড়সড নাশকতার ছক কষছে আন্তর্জাতিক জঙ্গি সংগঠন আল কায়দা। ভারতের একাধিক গোয়েন্দা সংস্থার রিপোর্ট বলছে, ভারতে লোন উলফ হামলার ষড়যন্ত্র করছে আল কায়দায় মাথারা। বাংলাদেশের ইসলামিক গুরুদের সাহায্যে ভারতে নাশকতা ছড়ানোর ছক কষছে তারা। হিন্দুত্ববাদী নেতা, ভারতের গোয়েন্দা সংস্থার কর্তা, বড় ব্যবসায়ী ও বেশ কিছু নামজাদা ব্যক্তিদের উপর লোন উলফ হামলার প্রস্তুতি নিচ্ছে আল কায়দা। আর এই হামলার জন্য বড় দায়িত্ব দেওয়া হবে বাংলাদেশের ইসলামি গুরুদের। বাংলাদেশে আল কায়দার নেতারা এরই মধ্যে সেখানকার ইসলামি গুরুদের সঙ্গে আলোচনা সেরে ফেলেছে বলেও খবর দিয়ে গোয়েন্দা সংস্থা। করোনা পরিস্থিতি সামলাতে ব্যস্ত ভারত-বাংলাদেশের সরকার। আর এই সময়টাকেই কাজে লাগাতে চায় আল কায়দা।

আল কায়দা জঙ্গি সংগঠন নিজেদের ওয়েবসাইটে ভারত বিরোধী স্লোগান শেয়ার করেছে। এমনকী ভারত বিরোধী পোস্টার শেয়ার করা হয়েছে। আল কায়দার বাংলাদেশ শাখার তরফেও বেশ কিছু ভিডিয়ো শেয়ার করা হয়েছে। একাধিক গোয়েন্দা সংস্থার রিপোর্ট বলছে, বাংলাদেশের ইসলামি গুরুদের ভারতে লোন উলফ হামলার জন্য প্রস্তুতি নিতে বলেছে আল কায়দার মাথারা। এই নৃশংস হামলার জন্য যা যা সরঞ্জাম লাগবে সেগুলো দ্রুত বিভিন্ন মঞ্চ থেকে সরবরাহ করা হবে বলেও জানানো হয়েছে। এজেন্সি রিপোর্ট অনুযায়ী, বাংলাদেশ থেকে লোক নিয়োগও চলছে আল কায়দায়। বাংলাদেশের প্রত্যন্ত এলাকা থেকে রিক্রুট করছে জঙ্গি সংগঠন আল কায়দা।

আরও পড়ুন- ইমরান খানের পায়ের তলার মাটি সরছে, পাকিস্তানে সেনাবাহিনীর ক্ষমতা দখলের আশঙ্কা

যেসব ভিডিয়ো আল কায়দা পরিচালিত বিভিন্ন ওয়েবসাইটে শেয়ার হয়েছে সেগুলিতে জেহাদের কথা বলা হয়েছে। বিশ্বব্যপী জেহাদ ছড়িয়ে দিতে ডাক দেওয়া হয়েছে। হিংসা ও বিদ্বেষ ছড়ানো ছাড়া আর কোনও কিছুই সেখানে বলা হয়নি। এছাড়া ইসলামি গুরুদের লোন উলফ হামলার ছক সাজানোর নির্দেশ দেওয়া হয়েছে। আল কায়দার অনলাইন ফোরাম, ম্যাগাজিন ও মিডিয়া চ্যানেলে নিয়মিত এই হামলার কথা প্রচার করা হচ্ছে। যার উদ্দেশ্য ভারত ও বাংলাদেশ থেকে একই মানসিকতার লোকদের সংগঠনের সঙ্গে যুক্ত করা! গোয়েন্দা এজেন্সির রিপোর্টের উপর ভিত্তি করে ইতিমধ্যে বেশ কিছু ভিভিআইপি-র নিরাপত্তা বাড়ানো হয়েছে। 

.