জাভার অতল সাগর থেকে ফের উড়বে এয়ার এশিয়া বিমান ৮৫০১!

'হ্যাঁ। এখন আমরা সবাই উড়তে পারি'। জাভার অতল সাগরে শায়িত এয়ার এশিয়া বিমান ৮৫০১ ছবি দেখে সবাই এটাই মনে করবেন হয়ত। সিঙ্গাপুরের প্রতিরক্ষামন্ত্রী ন্যাগ ইং হেন ফেসবুকে পোস্ট করলেন 'সম্ভবত' এয়ার এশিয়া বিমানের ছবি। তিনি জানান জাভা সমুদ্রে রিমোট কন্ট্রোল যানের মাধ্যমে সনাক্ত করা গেছে সম্পূর্ণ এয়ার এশিয়া বিমান।

Updated By: Jan 14, 2015, 07:24 PM IST
জাভার অতল সাগর থেকে ফের উড়বে এয়ার এশিয়া বিমান ৮৫০১!
Source:: BBC IMAGE

ওয়েব ডেস্ক: 'হ্যাঁ। এখন আমরা সবাই উড়তে পারি'। জাভার অতল সাগরে শায়িত এয়ার এশিয়া বিমান ৮৫০১ ছবি দেখে সবাই এটাই মনে করবেন হয়ত। সিঙ্গাপুরের প্রতিরক্ষামন্ত্রী ন্যাগ ইং হেন ফেসবুকে পোস্ট করলেন 'সম্ভবত' এয়ার এশিয়া বিমানের ছবি। তিনি জানান জাভা সমুদ্রে রিমোট কন্ট্রোল যানের মাধ্যমে সনাক্ত করা গেছে সম্পূর্ণ এয়ার এশিয়া বিমান।

ন্যাগ আরও জানান, "আমরা ইন্দোনেশিয়া অনুসন্ধানকারী কর্তৃপক্ষ BASARNAS কে জানিয়েছি, যত দ্রুত পুনরুদ্ধার করা যায়। আশা করছি, নিখোঁজ যাত্রীর পরিবারদের এইটুকু সান্ত্বনা দিতে পারব বিমান ধ্বংসাবশেষ উদ্ধার করে।" ইতিমধ্যে উদ্ধার করা গেছে ফ্লাইট ডেটা রেকর্ডার ও ককপিট ভয়েস রেকর্ডার। বিমানের নিখোঁজ ১৬২ জন যাত্রীর মধ্যে ৪৮ জনের দেহর সন্ধান পাওয়া গেছে।

 

গত ২৮ ডিসেম্বর ১৬২ যাত্রী নিয়ে ইন্দোনেশিয়ার সুরাবায়া থেকে সিঙ্গাপুরে যাওয়ার সময় জাভা সাগরে এশিয়ার বিমানটি নিখোঁজ হয়। এর পর দেশীয় ও বিদেশীদের সহযোগিতায় বিমানটি উদ্ধারে চেষ্টা চালায় ইন্দোনেশিয়া।

.