China: মাত্র ১টি ছুটি নিয়ে কাজ করেছিলেন টানা সাড়ে তিনমাস! ফল? ভয়ংকর...

Working 104 Consecutive Days With Only One Day Off: টানা কাজ করে গিয়েছিলেন তরুণটি। বছরতিরিশ বয়স। এ বয়সে খাটারই কথা। তাই বলে টানা সাড়ে তিন মাস? মাত্র একটি ছুটি নিয়ে?

Updated By: Sep 10, 2024, 08:10 PM IST
China: মাত্র ১টি ছুটি নিয়ে কাজ করেছিলেন টানা সাড়ে তিনমাস! ফল? ভয়ংকর...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: টানা কাজ করে গিয়েছিলেন তরুণটি। বছরতিরিশ বয়স। এ বয়সে খাটারই কথা। তাই বলে টানা সাড়ে তিন মাস? মাত্র একটি ছুটি নিয়ে? বা, মাত্র একটি ছুটি নিতে পেরে? আর এর ফল হল মারাত্মক। মৃত্যুর মুখে ঢলে পড়লেন তরুণটি।

আরও পড়ুন: Kolkata Doctor Rape And Murder Case: ঘটনার দিন কোথায় ছিল সন্দীপের মোবাইল লোকেশন? এবার 'নমিতা'র দিকে আঙুল...

এই ঘটনার জেরে মৃতের পরিবার মামলা করেছিলেন তাঁর নিয়োগকর্তার বিরুদ্ধে। কোর্ট রায় দিয়েছে, ওই তরুণের মৃত্যুর জন্য তাঁর নিয়োগসংস্থা অন্তত ২০ শতাংশ অপরাধী।

চিনের তরুণটির নাম আবাও। তিনি পেশায় একজন পেইন্টার। ডাক্তারি পরীক্ষায় জানা গিয়েছে, শ্বসনযন্ত্রে এবং ফুসফুসে সংক্রমণের কারণেই তাঁর মৃত্যু ঘটেছে। তরুণটি মারা গিয়েছিলেন গত বছর জুনে।

সূত্রের খবর, ঝেজিয়াং প্রদেশের ঝাউসানে আবাও ২০২৩ সালের ফেব্রুয়ারিতে একটি চুক্তিতে আবদ্ধ হয়েছিলেন। সেই চুক্তির সূত্রেই তিনি বিপুল কাজের চাপ নিয়ে ফেলেছিলেন। ২০২৩ সালের ফেব্রুয়ারি থেকে মে মাস আবাও টানা কাজ করে গিয়ছিলেন। মাত্র একটি ডে অফ নিয়েছিলেন-- ৬ এপ্রিল।

আরও পড়ুন: Typhoon Yagi: ভয়াবহ ধ্বংসলীলা! ঝড়ের গতি ঘণ্টায় ২০৩ কিমি! নদীস্রোতে মুহূর্তে মিলিয়ে গেল বিশাল সেতু...

এর পরে তিনি অসুস্থ হয়ে পড়েন। ২৫ মে একটি ছোট্ট সিক লিভ নিয়েছিলেন তিনি। কিন্তু এর পর থেকেই তাঁর শরীর দ্রুত খারাপ হয়ে পড়ে। মে মাসের ২৮ তারিখে তাঁকে হাসপাতালে ভর্তি হতে হয়। জুন মাসের ১ তারিখে তাঁর মৃত্যু হয়।

নিউমোনিয়ায় আক্রান্ত হয়েছিলেন তিনি। শ্বাসতন্ত্রে সমস্যা দেখা দিয়েছিল। সেটাই ক্রমশ মারণ হয়ে পড়েছিল। তাঁর মৃত্যুর পরে আবাওয়ের পরিবার আইনি পদক্ষেপ করেছিল। জানা গিয়েছিল, উদাসীনতাই আবাওয়ের মৃত্যুর সবচেয়ে বড় কারণ। সময়মতো সচেতন না হওয়ায় তাঁর রোগ দ্রুত হাতের বাইরে চলে যায়। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.