শরণার্থী শিশুদের মুক্তির দাবিতে স্ট্যাচু অব লিবার্টির উপরে উঠে বিক্ষোভ মহিলার

মার্কিন সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, থেরেসি প্যাট্রিসিয়া ওকোমো নামে ওই মহিলা দাবি করেন, বিচ্ছিন্ন শিশুদের মুক্ত করে পরিবারের হাতে না-তুলে দেওয়া পর্যন্ত নামবেন না তিনি

Updated By: Jul 5, 2018, 12:20 PM IST
শরণার্থী শিশুদের মুক্তির দাবিতে স্ট্যাচু অব লিবার্টির উপরে উঠে বিক্ষোভ মহিলার
শিশুকে মুক্তির দাবিতে 'স্বাধীনতার সৌধে'র পাদদেশে

নিজস্ব প্রতিবেদন: স্ট্যাচু অব লিবার্টির পাদদেশে বসে বিক্ষোভ দেখানোয় গ্রেফতার হলেন এক মহিলা। জানা গিয়েছে, শরণার্থী শিশুদের মুক্ত করতে ট্রাম্প প্রশাসনের বিরুদ্ধে বুধবার বিক্ষোভ দেখায় রাইজ অ্যান্ড রেসিস্ট নামে এক স্বেচ্ছাসেবী সংস্থা। বিক্ষোভ চলাকালীন ৩০৫ ফুটের এই সৌধের উপরে চড়ে বসেন বিক্ষোভকারী  ওই মহিলা। মার্কিন যুক্তরাষ্ট্রের স্বাধীনতা দিবস উপলক্ষে এ দিন স্ট্যাচু অব লিবার্টির প্রবেশাধিকার বন্ধ থাকে। সে সব বাধা অতিক্রম করে সৌধের প্রায় ১৫০ ফুট উঁচুতে উঠে পড়েন ওই মহিলা। তাঁকে নীচে নামাতে কার্যত নাকানিচোবানি খেতে হয়েছে মার্কিন পুলিসকে।

আরও পড়ুন- এমিরেটস-এ বাদ পড়ল হিন্দু মিল

মার্কিন সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, থেরেসি প্যাট্রিসিয়া ওকোমো নামে ওই মহিলা দাবি করেন, বিচ্ছিন্ন শিশুদের মুক্ত করে পরিবারের হাতে না-তুলে দেওয়া পর্যন্ত নামবেন না তিনি। নিউ ইয়র্ক পুলিস অফিসাররা তাঁকে নেমে আসার অনুরোধ করলে কানে তোলেননি। সৌধের পাদদেশে শুয়ে-বসে নির্বাকার ভাবে সময় কাটান তবে পুলিসের তত্পরতা দেখে তাদেরকে নীচে ফেলা দেওয়ার হুমকিও দেন ওকোমো। প্রায় ৩ ঘণ্টা অপেক্ষা পর ওকোমো নীচে নামানো হয়।

আরও পড়ুন- সিরিয় সেনার গুলিতে নিহত আইসিস নেতা বাগদাদির ছেলে

ওকামার বিরুদ্ধে ইতিমধ্যে তদন্তে নেমে পুলিস। তবে, রাইজ অ্যান্ড রেসিস্ট সংস্থার কর্মী মার্টিন জোসেফ কুইন জানিয়েছেন, স্ট্যাচু অব লির্বাটি উপরে এভাবে বিক্ষোভ জানানো পরিকল্পনার মধ্যে ছিল না। মার্টিন জানান, ওই মহিলা কীভাবে চোখ এড়িয়ে ওখানে উঠলেন তা বলতে পারবো না।

আরও পড়ুন- ট্রাম্প ভুল! মার্কিন প্রেসিডেন্টকে থামালেন ডাচ প্রধানমন্ত্রী

.