Passenger Landed Flight: উড়ন্ত প্লেনে অচৈতন্য পাইলট, তারপর কী হল?

এই প্লেনটিতে ১৪ জন বসার জায়গা রয়েছে এবং এটি প্রতি ঘন্টায় ৩৪৬ কিলোমিটার বেগে উড়তে পারে

Updated By: May 12, 2022, 01:46 PM IST
Passenger Landed Flight: উড়ন্ত প্লেনে অচৈতন্য পাইলট, তারপর কী হল?

নিজস্ব প্রতিবেদন: আমেরিকার ফ্লোরিডা থেকে এক অদ্ভুত ঘটনার কথা শোনা গেছে। পাম বিচ আন্তর্জাতিক বিমানবন্দরে সেসনা ক্যারাভান নামের একটি বিমানের নিরাপদ অবতরণ বর্তমানে আলোচনার কেন্দ্রে উঠে এসেছে। জানা গেছে, ট্রাফিক কন্ট্রোলারদের সহায়তায় একজন যাত্রী বিমানটিকে নিরাপদে অবতরণ করান বিমানবন্দরে।

এই যাত্রী বিমান থেকে ট্রাফিক কন্ট্রোলকে জানান যে সেসনা ক্যারাভানের পাইলট সংজ্ঞা হারিয়েছেন। মেডিকেল ইমার্জেন্সির কারণে পাইলট যখন অসুস্থ হয়ে পড়েন তখন বিমানটি গন্তব্য থেকে ১১২ কিলোমিটার দূরে ছিল। এই প্লেনটিতে ১৪ জন বসার জায়গা রয়েছে এবং এটি প্রতি ঘন্টায় ৩৪৬ কিলোমিটার বেগে উড়তে পারে।

ট্রাফিক কন্ট্রোলের তরফ থেকে অবস্থান জানতে চাওয়ায় ওই যাত্রী বলেন, এই বিষয়ে তার কোনও ধারণা নেই। তিনি বললেন যে সামনে ফ্লোরিডা উপকূল দেখতে পাচ্ছেন। ট্রাফিক কন্ট্রোল থেকে যাত্রীকে বিমানের উইং লেভেল স্থির রাখতে এবং উপকূল বরাবর যেতে বলা হয়। একই সঙ্গে ট্রাফিক কন্ট্রোল কর্মীরা বিমানটিকে খুঁজে বের করার চেষ্টা শুরু করেন। ট্রাফিক কন্ট্রলের নির্দেশ মেনে বিমানটির নিরাপদ অবতরণে সফল হন যাত্রীরা।

আরও পড়ুন: Covid 19: ২ বছরে প্রথম করোনা আক্রান্তের খোঁজ North Korea-য়, দেশজুড়ে লকডাউন ঘোষণা Kim Jong Un-র

অবতরণের পর রেডিওতে কন্ট্রোলার বলেন যে একটি প্লেনকে কিছু যাত্রী মিলে বিমানবন্দরে অবতরণ করেছে। এই ঘোষণা শুনে মানুষ অবাক হয়ে যান। এভিয়েশন বিশেষজ্ঞরা জানিয়েছেন যে এই প্রথমবার অ্যারোনটিক্যাল অভিজ্ঞতাবিহীন কোনও ব্যক্তি একটি প্লেন নিরাপদে অবতরণ করেছেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.