Pakistan: বজরংবলীকে নিয়ে বিতর্কিত পোস্ট! গ্রেফতার মুসলিম সাংবাদিক

Pakistan Blasphemy Law: এই মামলাটি বেশ বিরল কারণ এটি বিশ্বাস করা হয় যে পাকিস্তানের ব্লাসফেমি আইন সংখ্যালঘুদের নিপীড়নের একটি অস্ত্র। সাধারণত, সংখ্যালঘু ধর্মাবলম্বীদের বিরুদ্ধে ব্লাসফেমি মামলা দায়ের করা হয়।

Updated By: Mar 23, 2023, 09:36 PM IST
Pakistan: বজরংবলীকে নিয়ে বিতর্কিত পোস্ট! গ্রেফতার মুসলিম সাংবাদিক

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পাকিস্তানের সিন্ধু প্রদেশে ব্লাসফেমি আইনে এক সাংবাদিককে গ্রেফতার করা হয়েছে। ভগবান শ্রী হনুমানকে নিয়ে বিতর্কিত পোস্ট করার অভিযোগ রয়েছে ওই সাংবাদিকের বিরুদ্ধে। বিবিসির প্রতিবেদনে বলা হয়, এ ব্যাপারে মিরপুরখাস শহরের স্যাটেলাইট থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। এই মামলাটি বেশ বিরল কারণ এটি বিশ্বাস করা হয় যে পাকিস্তানের ব্লাসফেমি আইন সংখ্যালঘুদের নিপীড়নের একটি অস্ত্র। প্রতিবেদনে বলা হয়েছে, সাধারণত সংখ্যালঘু ধর্মাবলম্বীদের বিরুদ্ধে ব্লাসফেমির মামলা নথিভুক্ত করা হয়। তবে কিছু কিছু ক্ষেত্রে সংখ্যাগরিষ্ঠ মুসলিম সম্প্রদায়ের লোকদের বিরুদ্ধেও ব্লাসফেমির মামলা নথিভুক্ত করা হয়েছে।

পুরো ব্যাপারটা কী?

মিরপুরখাসের লুহানা পঞ্চায়েতের সহ-সভাপতি রমেশ কুমার দাবি করেছেন যে ১৯ মার্চ তিনি তার বন্ধুদের সঙ্গে ছিলেন যখন তিনি দেখেন যে আসলাম বালোচ নামে একজন স্থানীয় সাংবাদিক তার ফেসবুক পেজ এবং হোয়াটসঅ্যাপ গ্রুপে ভগবান শ্রী হনুমানের একটি ছবি শেয়ার করেছেন। বালোচ ছবির সঙ্গে একটি বিতর্কিত মন্তব্যও লিখেছিলেন। এই বিষয়ে রমেশ থানায় অভিযোগ দায়ের করেন।

শুধু হিন্দু সম্প্রদায় নয়, মুসলিমরাও উদ্বেগ প্রকাশ করেছেন

শুধু হিন্দু সম্প্রদায়ই এই সোশ্যাল মিডিয়া পোস্টের বিরোধিতা করেনি, সিন্ধুর মুসলিম সম্প্রদায়ও এই নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে।

আরও পড়ুন: Lord Ram Sister: রামের জন্মের জন্য জঙ্গলে গিয়ে তপস্যা! জানেন কে এই নারী?

প্রাদেশিক মন্ত্রীর বক্তব্য

এই বিষয়ে পদক্ষেপের বিষয়ে, প্রাদেশিক সংখ্যালঘু বিষয়ক মন্ত্রী জ্ঞানচাঁদ ইসরানি সিন্ধুর ইন্সপেক্টর জেনারেলের সঙ্গে যোগাযোগ করেছেন এবং এসএসপি মিরপুরখাসের সঙ্গেও কথা বলেছেন। ইসরানি বলেন, কাউকে কারোর ধর্ম অবমাননা করতে দেওয়া হবে না এবং এই ধরনের অপকর্ম বরদাস্ত করা হবে না।

আরও পড়ুন: life came to Earth: উল্কায় রয়েছে প্রাণের স্পর্শ! ভিনগ্রহীদের আনাগোনা কি বাড়ছে পৃথিবীতে?

অভিযুক্ত সাংবাদিক ক্ষমা চাইলেন

একই সময়ে, অভিযুক্ত সাংবাদিকের একটি ভিডিয়ো প্রকাশিত হয়েছে যেখানে তিনি হিন্দু সম্প্রদায়ের কাছে ক্ষমা চেয়েছেন। অভিযুক্ত দাবি করেছেন যে তিনি নিজে এটি পোস্ট করেননি, কেউ এটি তার সঙ্গে শেয়ার করেছে, যা তিনি ফরোয়ার্ড করেছেন। বেলোচ বলেছেন যে তিনি হিন্দু ধর্মকে সম্মান করেন এবং সর্বদা তাদের কর্মসূচিতেও অংশ নেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.