মোদীর ইউএই সফর: আজ দুবাই ক্রিকেট স্টেডিয়ামে ভারতীয়দের উদ্দেশ্যে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী

দুদিনের সংযুক্ত আরব আমিরশাহি সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ইন্দিরা গান্ধীর পর আর কোনও ভারতীয় প্রধানমন্ত্রী UAE-তে পা রাখেননি। চৌত্রিশ বছরর পর কোনও ভারতীয় প্রধানমন্ত্রীর UAE সফরের মধ্য দিয়েই দ্বিপাক্ষিক সম্পর্কে নতুন ইতিহাস তৈরি হয়েছে।এবার সে দেশে বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধি, শক্তিক্ষেত্রে সহযোগিতা ও জঙ্গি কার্যকলাপ আটকানোর বিষয়ে আলোচনা চালাবেন প্রধানমন্ত্রী। ভারতে পেট্রোলিয়ম ক্ষেত্রে পরিকাঠামোর বিকাশে UAE-র সহযোগিতা চান মোদী। সে দেশে ভারতীয় পণ্য রফতানির বাড়ানোর উপর জোর দিচ্ছেন প্রধানমন্ত্রী।

Updated By: Aug 17, 2015, 08:46 AM IST
মোদীর ইউএই সফর: আজ দুবাই ক্রিকেট স্টেডিয়ামে ভারতীয়দের উদ্দেশ্যে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী

ব্যুরো: দুদিনের সংযুক্ত আরব আমিরশাহি সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ইন্দিরা গান্ধীর পর আর কোনও ভারতীয় প্রধানমন্ত্রী UAE-তে পা রাখেননি। চৌত্রিশ বছরর পর কোনও ভারতীয় প্রধানমন্ত্রীর UAE সফরের মধ্য দিয়েই দ্বিপাক্ষিক সম্পর্কে নতুন ইতিহাস তৈরি হয়েছে।এবার সে দেশে বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধি, শক্তিক্ষেত্রে সহযোগিতা ও জঙ্গি কার্যকলাপ আটকানোর বিষয়ে আলোচনা চালাবেন প্রধানমন্ত্রী। ভারতে পেট্রোলিয়ম ক্ষেত্রে পরিকাঠামোর বিকাশে UAE-র সহযোগিতা চান মোদী। সে দেশে ভারতীয় পণ্য রফতানির বাড়ানোর উপর জোর দিচ্ছেন প্রধানমন্ত্রী।

রবিবার UAE-তে পৌছে বিশ্বের তৃতীয় বৃহত্তম মসজিদ শেখ জায়েদ মসজিদে যান মোদী। দুবাইয়ে ভারতীয় বংশোদ্ভূতদের উদ্দেশে বক্তব্যও রাখেন নরেন্দ্র মোদী। এই সফরকে স্মরণীয় করতে আবুধাবিতে মন্দির তৈরির জন্য জমি দিচ্ছে আরব আমিরশাহি সরকার। দুবাই ক্রিকেট গ্রাউন্ডে নমোর অভ্যর্থনার জন্য বিশেষ ব্যবস্থাও করেছেন দুবাইয়ের শাসক। পঞ্চাশ লক্ষ ভারতীয়ের জমায়েতে বক্তৃতা দেবেন মোদী।

.