ক্ষেপণাস্ত্র পরীক্ষা করতে গিয়ে নিজেদেরই জাহাজ ধ্বংস করল ইরান, মৃত অসংখ্য

যদিও আন্তর্জাতিক ক্ষেত্রে এই বিষয়ে বেশি মুখ খুলতে নারাজ ইরান। 

Updated By: May 11, 2020, 07:14 PM IST
ক্ষেপণাস্ত্র পরীক্ষা করতে গিয়ে নিজেদেরই জাহাজ ধ্বংস করল ইরান, মৃত অসংখ্য

নিজস্ব প্রতিবেদন : ক্ষেপণাস্ত্র পরীক্ষার সময় ভুল করে ওমান সাগরে থাকা নিজেদেরই এক জাহাজে আঘাত হানল ইরানের নৌসেনা। ক্ষেপণাস্ত্রের বিশাল বিস্ফোরণে মুহূর্তে একদিকে হেলে যায় জাহাজটি। রবিবার বিকালের এই ঘটনায় এখনও পর্যন্ত ১৯ জন নাবিকের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে।

ইরানের সরকারি সংবাদমাধ্যমের খবর অনুযায়ী রবিবার বিকালে ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালাচ্ছিল নৌসেনা। সেই সময়ে একটি মিসাইল নির্দিষ্ট টার্গেট পেরিয়ে এগতে থাকে। টার্গেটের পেছনে থাকা কোনারক নামের একটি জাহাজে আঘাত হানে মিসাইলটি। নৌসেনা সূত্রে খবর, ঘটনাস্থলেই মৃত্যু সেই জাহাজের হয় ১৯ জন নাবিকের। আহত প্রায় ১৫ জন।

যদিও আন্তর্জাতিক ক্ষেত্রে এই বিষয়ে বেশি মুখ খুলতে নারাজ ইরান। মৃত্যুর সংখ্যা আরও বেশি হতে পারে বলে জল্পনা আন্তর্জাতিক মহলে। উপসাগরীয় অঞ্চলে এমনিতেই মার্কিন যুক্তরাষ্ট্র-ইরান সংঘাত এক সময় তুঙ্গে উঠেছিল। করোনাভাইরাস পরিস্থিতিতে সেই সংঘাতের আগুন কিছুটা কমলেও ইরানের বিরুদ্ধে হুঁশিয়ারি বন্ধ করেননি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মার্কিন যুক্তরাষ্ট্রের জাহাজগুলিকে উপসাগরীয় অঞ্চলে ইরানের নৌসেনা কোনভাবে বিরক্ত করলে ছেড়ে দেওয়া হবে না, স্পষ্ট জানিয়ে দেন ট্রাম্প। আর সেই পরিস্থিতিতে দাঁড়িয়ে ইরানের ক্ষেপণাস্ত্র পরীক্ষা যথেষ্ট প্রাসঙ্গিক বলে মনে করছেন কূটনৈতিক বিশেষজ্ঞরা।
আরও পড়ুন: শুধু টাকা নয়, নিজে দাঁড়িয়ে ১০০ জন শ্রমিকের জন্য ১০টা বাস ভাড়া করে বাড়ি যাওয়ার ব্যবস্থা করলেন এই অভিনেতা!

.