এবার ডেক্সটপেও পাওয়া যাবে হোয়াটসঅ্যাপ!

এবার হোয়াটসঅ্যাপ করা যাবে ডেক্সসটপ থেকেও! অ্যান্ড্রয়েড ওয়ার্ল্ডে প্রকাশিত একটি খবর অনুযায়ী ইন্সট্যান্ট মেসেজিং সার্ভিস হোয়াটসঅ্যাপ-এর ওয়েব ভার্সান নিয়ে চুপিচুপি কাজ শুরু করে দিয়েছে ফেসবুক অধিকৃত এই কোম্পানি। ওয়েব ভার্সান যদি চলে আসে তাহলে হোয়াটসঅ্যাপ সাধারণ কম্পিউটারে চলে আসতেও সময় নেবে না।

Updated By: Dec 15, 2014, 05:00 PM IST
 এবার ডেক্সটপেও পাওয়া যাবে হোয়াটসঅ্যাপ!

ওয়েব ডেক্স: এবার হোয়াটসঅ্যাপ করা যাবে ডেক্সসটপ থেকেও! অ্যান্ড্রয়েড ওয়ার্ল্ডে প্রকাশিত একটি খবর অনুযায়ী ইন্সট্যান্ট মেসেজিং সার্ভিস হোয়াটসঅ্যাপ-এর ওয়েব ভার্সান নিয়ে চুপিচুপি কাজ শুরু করে দিয়েছে ফেসবুক অধিকৃত এই কোম্পানি। ওয়েব ভার্সান যদি চলে আসে তাহলে হোয়াটসঅ্যাপ সাধারণ কম্পিউটারে চলে আসতেও সময় নেবে না।

হোয়াটসঅ্যাপ-এর অন্যতম প্রতিদ্বন্দী মেসেজিং অ্যাপ-এর কো-ফাউন্ডার পাভেল ডুরোভ দাবি করেছেন নিজেদের ওয়েব ভার্সান নিয়ে জোরদার কাজ করছে হোয়াটসঅ্যাপ।

হোয়াটসঅ্যাপের নয়া আপডেটে (v2.11.471)-এ নিজেদের কোড-এ 'হোয়াটসঅ্যাপ ওয়েব'-এর কথা উল্লেখ করা থাকবে। এই কোডে লগিং ইন/আউট-এর অপশন থাকছে। সঙ্গে থাকছে ইউসারের স্টেটাস ট্র্যাকিং।  রিপোর্ট অনুযায়ী, এই ওয়েব ভার্সান ব্যবহার করার জন্য নিজেদের ফেসবুক অ্যাকাউন্টে লগ ইন করার প্রয়োজন পড়বে না।

যদিও, হোয়াটসঅ্যাপ-এর পক্ষ থেকে এখনও পর্যন্ত এ বিষয়ে অফিসিয়াল কোণও ঘোষণা করা হয়নি। এখনও পর্যন্ত, সম্পূর্ণ বিষয়টি জল্পনার স্তরে আবদ্ধ।

হোয়াটসঅ্যাপ-এর প্রতিদ্বন্ধী মেসেজিং অ্যাপ কোম্পানি যেমন ভাইবার, টেলিগ্রাম, উইচ্যাট, লাইন-এর সার্ভিস ডেক্সটপ থেকেও পাওয়া যায়। ফলে, হোয়াটসঅ্যাপ-এর পিসি-তে অবতরণ কোনও নয়া কনসেপ্ট নয়।

তবে, এখনও পর্যন্ত হোয়াটসঅ্যাপ-এই ইন্সট্যান্ট মেসিজিং সার্ভিসের দুনিয়ায় এক নম্বর। প্রতি মাসে অন্তত ৬০০ মিলিয়ন মানুষ সক্রিয়ভাবে হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন।

 

.