১ দিনে ২১ লক্ষ ফোন বিক্রি করে বিশ্বরেকর্ড জিয়াওমির

মাত্র ২৪ ঘণ্টায় ২১ লক্ষ ফোন বিক্রি করে বিশ্বরেকর্ড গড়ল চিনের স্মার্টফোন কম্পানি জিয়াওমি। সংস্থান পঞ্চম বর্ষপূর্তি উপলক্ষে মি ফান উত্‍সবে মোট ৩৩৫ মিলিয়ন মার্কিন ডলার লাভ করে আলিবাবা'স মলের(Alibaba's Tmall) রেকর্ড ভেঙে দেয় জিয়াওমি। তাদের রেকর্ড ছিল ২৪ ঘণ্টায় ১৯ লক্ষ ফোন বিক্রি করার।

Updated By: Apr 10, 2015, 01:36 PM IST
১ দিনে ২১ লক্ষ ফোন বিক্রি করে বিশ্বরেকর্ড জিয়াওমির

ওয়েব ডেস্ক: মাত্র ২৪ ঘণ্টায় ২১ লক্ষ ফোন বিক্রি করে বিশ্বরেকর্ড গড়ল চিনের স্মার্টফোন কম্পানি জিয়াওমি। সংস্থান পঞ্চম বর্ষপূর্তি উপলক্ষে মি ফান উত্‍সবে মোট ৩৩৫ মিলিয়ন মার্কিন ডলার লাভ করে আলিবাবা'স মলের(Alibaba's Tmall) রেকর্ড ভেঙে দেয় জিয়াওমি। তাদের রেকর্ড ছিল ২৪ ঘণ্টায় ১৯ লক্ষ ফোন বিক্রি করার।

টুইটারের মতো চিনের সোশ্যাল মিডিয়া সাইট সিনা ওয়েইবোতে জিয়াওমির মুখ্য আধিকারিক পোস্ট করেন লেই জুন, এক দিনে ২১ লক্ষ ফোন বিক্রি করে গিনিজ বুক ওয়ার্ল্ড রেকর্ডসে জায়গা করে নিয়েছে জিয়াওমি। গত বছর মি ফান উত্সবে ১৩ লক্ষ ফোন বিক্রি করেছিল জিয়াওমি। এবারে নিজেদের রেকর্ড ভেঙে আরও কয়েক ধাপ এগিয়ে গেল জিয়াওমি। এই ২৪ ঘণ্টায় জিয়াওমির ফোন ও অন্যান্য অ্যাক্সেসরিজের ওপর ছিল আকর্ষণীয় ছাড়।

২০১৪ সালে জিয়াওমি ৬১ মিলিয়ন স্মার্টফোন বিক্রি করে আয় করেছিল ৭৪.৩ বিলিয়ন চিনের মুদ্রা। স্যামসাং ও অ্যাপলকে ছাপিয়ে গিয়ে চিনের বৃহত্তম ও সারা বিশ্বের তৃতীয় বৃহত্তম স্মার্টফোন প্লেয়ার হয়ে ওঠে জিয়াওমি।

 

.