আইফোনেও এসে গেল হোয়াটসঅ্যাপ ফ্রি ভয়েস কলিং

অ্যাপল আইফোন ব্যবহারকারীরাও এবার থেকে হোয়াটসঅ্যাপে ভয়েস কলিং করতে পারবেন। এতদিন পর্যন্ত শুধুমাত্র অ্যান্ড্রয়েড ফোনেই পাওয়া যেত এই সুবিধা।

Updated By: Apr 22, 2015, 10:08 PM IST
আইফোনেও এসে গেল হোয়াটসঅ্যাপ ফ্রি ভয়েস কলিং

ওয়েব ডেস্ক: অ্যাপল আইফোন ব্যবহারকারীরাও এবার থেকে হোয়াটসঅ্যাপে ভয়েস কলিং করতে পারবেন। এতদিন পর্যন্ত শুধুমাত্র অ্যান্ড্রয়েড ফোনেই পাওয়া যেত এই সুবিধা।

অ্যাপল আইটিউনস স্টোরের সূত্রে পাওয়া খবর অনুযায়ী, হোয়াটসঅ্যাপের নতুন আইওএস সংস্করণ, ভার্সন ২.২১.১ নিয়ে এসেছে ভয়েস কলিং অ্যাপ। আইটিউন স্টোরের বিবরণে বলা হয়েছে, হোয়াটসঅ্যাপ ব্যবহার করে বিনামূল্যে বন্ধু ও পরিবারকে ফোন করুন, যদি তারা অন্য দেশে থাকে তাহলেও। হোয়াটসঅ্যাপ আপনার সেলুলার প্ল্যানের ভয়েস মিনিট নয়, ইন্টারনেট কানেকশন ব্যবহার করে কল করে।

এই আপডেটের অন্যান্য গুরুত্বপূর্ণ বিষয়গুলি হল, হোয়াটসঅ্যাপ এখন আইওএস ৮-এর এক্সটেনশন নিয়ে এসেছে। যার সাহায্যে হোয়াটসঅ্যাপ সরাসরি ক্যামেরার সঙ্গে লিঙ্ক করে ফটো, ভিডিও ও আইওএসের ফটো অ্যাপ শেয়ার করা যাবে। হোয়াটসঅ্যাপ থেকেই সরাসরি কনট্যাক্ট এডিট করা যাবে। এছাড়াও একসঙ্গে অনেকগুলো ভিডিও শেয়ার ও ভিডিও ক্রপ ও রোটেট করার সুবিধাও পাওয়া যাবে। এমনকী, ভিডিওতে যোগ করা যাবে ক্যাপশনও।

 

.