এলিয়েন আছে, তাহলে দেখা যায় না কেন? উত্তর দিলেন গবেষকরা

আমরা মাঝেমাঝেই শুনি, এই গ্রহে যাতায়াত রয়েছে এলিয়েনের। অথবা, এলিয়েন আছেই। কিন্তু প্রশ্ন হল, এতই যদি এলিয়েনরা আমাদের সৌরজগতে থাকে, তাহলে আমরা সাধারণ মানুষ এলিয়েনদের দেখা পাই না কেন? এই বিষয়ে নতুন একটি বক্তব্য এসেছে সামনে। অস্ট্রেলিয়ান ন্যাশনাল ইউনিভার্সিটির গবেষকরা দীর্ঘদিন ধরে এলিয়েনদের নিয়ে গবেষণা করার পর একটি তথ্য পেশ করেছেন। তাঁদের বক্তব্য, হতে পারে এলিয়েনরা ছিল। কিন্তু তারা আজ আর কেউ নেই। তার কারণ, পৃথিবী থেকে যেমন বেশ কিছু প্রাকৃতিক নিয়মেই ডাইনোসোররা লুপ্ত হয়ে গিয়েছে, তেমনই সৌরজগত থেকে লুপ্ত হয়ে গিয়েছে এলিয়েনরাও।

Updated By: Jan 25, 2016, 11:10 AM IST
এলিয়েন আছে, তাহলে দেখা যায় না কেন? উত্তর দিলেন গবেষকরা

ওয়েব ডেস্ক: আমরা মাঝেমাঝেই শুনি, এই গ্রহে যাতায়াত রয়েছে এলিয়েনের। অথবা, এলিয়েন আছেই। কিন্তু প্রশ্ন হল, এতই যদি এলিয়েনরা আমাদের সৌরজগতে থাকে, তাহলে আমরা সাধারণ মানুষ এলিয়েনদের দেখা পাই না কেন? এই বিষয়ে নতুন একটি বক্তব্য এসেছে সামনে। অস্ট্রেলিয়ান ন্যাশনাল ইউনিভার্সিটির গবেষকরা দীর্ঘদিন ধরে এলিয়েনদের নিয়ে গবেষণা করার পর একটি তথ্য পেশ করেছেন। তাঁদের বক্তব্য, হতে পারে এলিয়েনরা ছিল। কিন্তু তারা আজ আর কেউ নেই। তার কারণ, পৃথিবী থেকে যেমন বেশ কিছু প্রাকৃতিক নিয়মেই ডাইনোসোররা লুপ্ত হয়ে গিয়েছে, তেমনই সৌরজগত থেকে লুপ্ত হয়ে গিয়েছে এলিয়েনরাও।
গবেষকদের বক্তব্য, এলিয়েন যে ছিল না, সেটা নয়। হতেই পারে, ছিল। কিন্তু এলিয়েনরা এখন আর নেই। তারা লুপ্ত হয়ে গিয়েছে প্রাকৃতিক অথবা জাগতিক কারণেই। সেইজন্যই সাধারণ মানুষ এত করেও এলিয়েনদের দেখতে পায় না। কি এই বক্তব্য মানলেন? সেটা আপনাদের বিচার। কিন্তু অস্ট্রেলিয়ার ন্যাশনাল ইউনিভার্সিটির গবেষকদের মতে এই সৌরজগতে আর এলিয়েনরা বেঁচে নেই।

.