Watch, Flying Bike: টেক অফের জন্য তৈরি তো? এবার বাইক কিনে উড়ুন আকাশে!

ঘণ্টার পর ঘণ্টা এবার বাইকে আটকে থাকার দিন শেষ। এবার আপনার অপেক্ষায় গোটা আকাশ। সাধারণের আকাশ ছোঁওয়া স্বপ্নই সত্যি হতে চলেছে এবার। তবে ফ্লাইং বাইকের জন্য পকেটের জোর অনেকটাই থাকতে হবে।  

Updated By: Sep 18, 2022, 07:58 PM IST
Watch, Flying Bike: টেক অফের জন্য তৈরি তো? এবার বাইক কিনে উড়ুন আকাশে!
ফ্লাইং বাইক ফেলে দিল শোরগোল!

নিজস্ব প্রতিবেদন: লক্ষাধিক টাকা খরচ করে স্বপ্নের দু'চাকা কিনেছেন হয়তো। তবে বাস্তবের মাটিতে সেই বাইকের চাকা যখন গড়াতে শুরু করে, তখন সিগন্যাল ও  ট্র্যাফিক জ্যামের মতো ভাল না লাগার বাম্পারেই আপনাকে ঠিক আটকাতে হবে। তবে ভবিষ্যতে এমন দিন আর দেখতে হবে না। বাইক এবার উড়বে। ঠিকই পড়েছেন আপনি। হলিউডের কোনও সাই-ফাই সিনেমার চিত্রনাট্য নয়। একেবারে ঘোর বাস্তব। উড়ুক্কু বাইক- এক্সতুরিসমো লিমিটেড এডিশন (XTURISMO Limited Edition) তৈরি করে ফেলেছে জাপানি স্টার্ট-আপ সংস্থা এয়ারউইনস টেকনলোজিস (AERWINS)। ঠিক যেন স্টার ওয়ার্স (Star Wars) ছবির 'স্পিডার বাইক'(Speeder bike)। প্রতিবেদনের সঙ্গে দেওয়া ভিডিয়ো দেখলে আপনার মাথা ঘুরে যাবে!

আরও পড়ুন: Flying Car: টেক অফের জন্য তৈরি তো? এবার গাড়ি কিনে উড়ুন আকাশে!

আরও পড়ুনFlying Car: ৫ মিনিটেই হয়ে যান পাইলট! ৬৫ লাখের গাড়িতে উড়ুন আকাশে, দেখে নিন ভিডিও

৩০০ কেজি ওজনের এই বাইক প্রতি ঘণ্টায় ১০০ কিলোমিটার গতিবেগ স্পর্শ করতে পারে। এই গতিতেই উড়তে পারে টানা ৪০ মিনিট। ডেট্রোয়েট অটো শো-তে (Detroit Auto Show) পরীক্ষামূলক ভাবে এই 'ফ্লাইং বাইক'-এর উড়ান দেখে থ হয়ে গিয়েছে টেক দুনিয়া। ফ্লাইং কার আগেই ছিল, এবার বিশ্বের প্রথম উড়ন্ত বাইকও চলে এল বাজারে। আগামী বছরই এই বাইক বিক্রির ভাবনায় রয়েছে নির্মাণকারী সংস্থা। ইতিমধ্যেই তারা অফিসিয়াল ওয়েবসাইটে বাইকের অর্ডার নেওয়া শুরু করে দিয়েছে। করা যাচ্ছে বুকিং। নীল, লাল ও কালো এই তিনটি রঙেই পাওয়া যাচ্ছে এক্সতুরিসমো। এখন প্রশ্ন এই বাইকের জন্য আপনাকে কত টাকা গুনতে হবে। বিশেষ এই বাইকের দাম ৭৭৭,০০০ মার্কিন ডলার। ভারতীয় মুদ্রায় ৬ কোটি টাকা। ঘণ্টার পর ঘণ্টা এবার বাইকে আটকে থাকার দিন শেষ। এবার আপনার অপেক্ষায় গোটা আকাশ। সাধারণের আকাশ ছোঁওয়া স্বপ্নই সত্যি হতে চলেছে এবার।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.