আপনার নামের পাশে আছে ব্লু টিক! এবার টাকা চাইতে পারে ট্যুইটার

বিলিয়নেয়ার মাস্ক আরও অনুরোধ করেছেন যে ট্যুইটারের সাইটে প্রবেশ করা ব্যবহারকারী যারা লগ আউট হয়ে রয়েছেন তাদেরকে এক্সপ্লোর পাতায় পাঠিয়ে দেওয়া হোক যা ট্রেন্ডিং ট্যুইটগুলি দেখায়। জানা গিয়েছে এই প্রকল্পটি বাস্তবায়িত হলে ব্যবহারকারীদের প্রতি মাসে ৪.৯৯ ডলার দিতে হবে এবং ট্যুইটার ব্লু-তে সাবস্ক্রাইব করতে হবে। অন্যথায় তাদের ‘ভেরিফায়েড’ ব্যাজ সরিয়ে নেওয়া হবে।

Updated By: Oct 31, 2022, 12:01 PM IST
আপনার নামের পাশে আছে ব্লু টিক! এবার টাকা চাইতে পারে ট্যুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: টুইটার তার ব্যবহারকারী ভেরিফাই প্রক্রিয়া সংশোধন করবে বলে জানা গিয়েছে। ট্যুটারের নতুন মালিক এলন মাস্ক রবিবার একটি টুইট বার্তায় এই কথা বলেছেন। বিশ্বের অন্যতম প্রভাবশালী সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের দায়িত্ব নেওয়ার কয়েকদিন পরেই তিনি এই কথা জানিয়েছেন। কী পরিবর্তন হতে পারে সেই সম্পর্কে কোনও বিশদ বিবরণ না দিয়ে তার ট্যুইটে মাস্ক বলেছেন, ‘পুরো ভেরিফিকেশন প্রক্রিয়া এখনই সংশোধন করা হচ্ছে’।

ট্যুইটার তার গ্রাহকের অ্যাকাউন্ট পরিচয় যাচাই করার পরে যে নীল চেক মার্ক দেয় তার জন্য চার্জ নেওয়ার কথা ভাবছে বলে মনে করা হচ্ছে। রবিবার এই বিষয়টির সঙ্গে পরিচিত দুই ব্যক্তির কাছ থেকে এই কথা জানা গিয়েছে।

জানা গিয়েছে এই প্রকল্পটি বাস্তবায়িত হলে ব্যবহারকারীদের প্রতি মাসে ৪.৯৯ ডলার দিতে হবে এবং ট্যুইটার ব্লু-তে সাবস্ক্রাইব করতে হবে। অন্যথায় তাদের ‘ভেরিফায়েড’ ব্যাজ সরিয়ে নেওয়া হবে।

টেসলার সিইও এলন মাস্ক এখনও এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেননি। এই প্রকল্পটি এখনও বাতিল করার সম্ভবনা রয়েছে। যদিও প্ল্যাটফর্মারের মতে এটি সম্ভবত ভেরিফায়েড ট্যুইটার ব্লু-এর একটি অংশ হয়ে উঠবে।

ট্যুইটার ব্লু গত বছরের জুন মাসে প্ল্যাটফর্মের প্রথম সাবস্ক্রিপশন পরিষেবা হিসাবে চালু করা হয়। এই ব্লু-তে ট্যুইট এডিট করার সুযোগ পাওয়া যায়। একই সঙ্গে সহ মাসিক সদস্যহওয়ার টাকা দেওয়ার ভিত্তিতে ‘প্রিমিয়াম বৈশিষ্ট্যগুলিতে একচেটিয়া অ্যাক্সেস’ দেয় ট্যুইটার ব্লু।

আরও পড়ুন: Smiling Sun: হাসছে সূর্য; বিপদও লুকিয়ে ওখানেই, ধরা পড়ল নাসা-র ক্যামেরায়

এপ্রিল মাসের একটি টুইটার পোল ব্যবহার করে মাস্কের দাবির পরে ট্যুইট এডিট করার বৈশিষ্ট্যটিও উপলব্ধ করা হয়েছিল। এই পোলে তার লক্ষ লক্ষ অনুসারীদের মাস্ক জিজ্ঞাসা করেন যে তারা একটি এডিট বোতাম চান কিনা। ৭০ শতাংশের বেশি ব্যবহারকারী জানিয়েছিলেন যে তাঁরা এডিট বোতাম চান।

বিলিয়নেয়ার মাস্ক আরও অনুরোধ করেছেন যে ট্যুইটারের সাইটে প্রবেশ করা ব্যবহারকারী যারা লগ আউট হয়ে রয়েছেন তাদেরকে এক্সপ্লোর পাতায় পাঠিয়ে দেওয়া হোক যা ট্রেন্ডিং ট্যুইটগুলি দেখায়। এই ঘটনার সঙ্গে পরিচিত ব্যক্তিরা সম্প্রতি এই কথা জানিয়েছেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.