Swiggy Downsizing: ফের ছাঁটাই! এবার কোপে সুইগির ৪০০ কর্মী...

একটি রিপোর্ট অনুসারে, প্রায় ৪০০ জন কর্মচারীকে ছাঁটাই করার সুইগির এই সিদ্ধান্ত গত ১২ মাসে দ্বিতীয় ঘটনা। এখনও পর্যন্ত, এই ছাঁটাইয়ের ফলে প্রভাবিত কর্মচারীদের বিচ্ছেদ বেতন দেওয়া হবে কিনা সেই সম্পর্কে কোনও কিছু জানানো হয়নি।

Updated By: Jan 26, 2024, 01:37 PM IST
Swiggy Downsizing: ফের ছাঁটাই! এবার কোপে সুইগির ৪০০ কর্মী...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সুইগি তার ওয়ার্কফোর্সের মধ্যে থেকে প্রায় ৪০০ জন কর্মীকে ছাঁটাই করার প্রস্তুতি নিয়েছে বলে জানা গিয়েছে। এটি তার মোট কর্মীসংখ্যার প্রায় ছয় শতাংশ বলে জানা গিয়েছে। কোম্পানির রিপোর্ট করা কৌশলগত পরিবর্তনের মধ্যে এই ঘটনা রয়েছে।

কেন ছাঁটাই

একটি রিপোর্ট অনুসারে, প্রায় ৪০০ জন কর্মচারীকে ছাঁটাই করার সুইগির এই সিদ্ধান্ত গত ১২ মাসে দ্বিতীয় ঘটনা। এই ছাঁটাই সংস্থার প্রযুক্তি, কল সেন্টার এবং কর্পোরেট ভূমিকা সহ বিভিন্ন দলকে প্রভাবিত করবে বলে মনে করা হচ্ছে। এই কৌশলগত পদক্ষেপটি কোম্পানির ক্রিয়াকলাপগুলিকে অপ্টিমাইজ করা এবং এর ক্রমবর্ধমান ব্যবসায়িক অগ্রাধিকারগুলির সঙ্গে কর্মীবাহিনীকে এক লাইনে আমার লক্ষ্যে করা হয়েছে বলে জানা গিয়েছে।

বিচ্ছেদ বেতন

এছাড়াও আরও বলা হয়েছে যে আগামী কয়েক সপ্তাহের মধ্যেই ছাঁটাই করার প্রক্রিয়া ধীরে ধীরে বাস্তবায়িত করা হবে। এই পর্যায়ক্রমিক পদ্ধতিটি সুইগিকে তার বর্তমান ক্রিয়াকলাপকে সমস্যায় না ফেলে রূপান্তরটি করার সুযোগ দেবে। এখনও পর্যন্ত, এই ছাঁটাইয়ের ফলে প্রভাবিত কর্মচারীদের বিচ্ছেদ বেতন দেওয়া হবে কিনা সেই সম্পর্কে কোনও কিছু জানানো হয়নি।

আরও পড়ুন: Lexi Love: একা পুরুষের সব সাধই মেটাচ্ছে এই AI মডেল! মাত্র ?? টাকায় 'পারফেক্ট গার্লফ্রেন্ড'

এর আগের উদাহরণ

গত বছর জানুয়ারিতে, সুইগি এর আগে প্রায় ৩৮০ জন কর্মী ছাঁটাই করেছিল। সেই সময়ে বৃদ্ধির ধীরগতি এবং অতিরিক্ত নিয়োগের মতো কারণ উল্লেখ করে ছাঁটাই করা হয়েছিল। বর্তমান ডাউনসাইজিং এমন সময়ে আসে যখন Swiggy তার মুদি সরবরাহ পরিষেবা, Swiggy Instamart-কে দ্রুত প্রসারিত করছে। প্রতিযোগীতামূলক বাজারে দক্ষতা বাড়াতে এবং আরও ভাল অবস্থানের জন্য কোম্পানিটি কৌশলগতভাবে তার কর্মীবাহিনীকে পুনর্গঠন করছে বলে জানিয়েছে।

আরও পড়ুন: 22 Feet Ram Idol | Jalpaiguri: ২২ ফিটের রাম মূর্তি জলপাইগুড়ি! দর্শনের ভিড় ভক্তদের...

আইপিও

যদিও সুইগি আনুষ্ঠানিকভাবে ছাঁটাইয়ের সর্বশেষ রাউন্ডের বিষয়টি নিশ্চিত করেনি। প্রতিবেদনে জানানো হয়েছে যে কোম্পানিটি সক্রিয়ভাবে খরচ অপ্টিমাইজ করার লক্ষ্যে কাজ করছে। কোম্পানিটি তার প্রাথমিক পাবলিক অফারিং (আইপিও) এর জন্য প্রস্তুত হওয়ায় এই পদক্ষেপটিকে উন্নত আর্থিক প্রদর্শনের জন্য একটি কৌশলগত পদক্ষেপ হিসাবে দেখা হয়। খরচ অপ্টিমাইজেশানের উপর Swiggy-এর ফোকাস পাবলিক বাজারে প্রবেশের আগে আর্থিক দৃঢ়তার জন্য টেক কোম্পানিগুলির বৃহত্তর প্রবণতার মতোই।

অন্যান্য সংস্থার ছাঁটাই

উদাহরণ হিসেবে বলা যায়, মাইক্রোসফ্টের মতো বড় প্রযুক্তি সংস্থাগুলিও Xbox এবং Blizzard সহ এর গেমিং বিভাগগুলিতে একটি নতুন ছাঁটাই-এর কথা ঘোষণা করেছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.