স্প্লিট স্ক্রিনে অ্যানড্রয়েড এন

এক বন্ধু হোয়াটস অ্যাপে পিং করে তো সঙ্গে সঙ্গেই অন্য জন 'হাইইইইই' বলে জেগে ওঠে ফেসবুক মেসেঞ্জারে। একই সঙ্গে দু'জনকে উত্তর দিতে হাজারটা ঝামেলা। একবার হোয়াটস অ্যাপ বন্ধ করে ফেসবুকে, পরক্ষণেই আবার ফেসবুক বন্ধ করে হোয়াটস অ্যাপ।

Updated By: Mar 11, 2016, 09:34 PM IST
 স্প্লিট স্ক্রিনে অ্যানড্রয়েড এন

ওয়েব ডেস্ক: এক বন্ধু হোয়াটস অ্যাপে পিং করে তো সঙ্গে সঙ্গেই অন্য জন 'হাইইইইই' বলে জেগে ওঠে ফেসবুক মেসেঞ্জারে। একই সঙ্গে দু'জনকে উত্তর দিতে হাজারটা ঝামেলা। একবার হোয়াটস অ্যাপ বন্ধ করে ফেসবুকে, পরক্ষণেই আবার ফেসবুক বন্ধ করে হোয়াটস অ্যাপ। এই ঝঞ্ঝাট আর বেশি দিন বইতে হবে না। কারণ আসছে অ্যানড্রয়েডের নতুন ভার্সন 'অ্যানড্রয়েড এন'।

অ্যানড্রয়েডের নতুন ভার্সন 'অ্যানড্রয়েড এন'-এ থাকবে স্প্লিট স্ক্রিন। একইসঙ্গে কাজ করা যাবে পাশাপাশি দুটো উইণ্ডোতে। এছাড়াও থাকছে আরও কিছু নতুন চমক। আগের ভার্সন মার্শমেলোতে ছিল ব্যাটারি সেভার মোড। এতে ফোন যখন ব্যবহার হয় না, তখন চলে ব্যাটারি সেভার মোড 'ডোজ'-এ। নতুন ভার্সনে থাকবে আরও উন্নত মানের ব্যাটারি সেভার মোড। ফোনের স্ক্রিন বন্ধ হলেই চলে যাবে ব্যাটারি সেভার মোডে। এছাড়াও এবার থেকে অ্যান্ড্রয়েড ফোনে নোটিফিকেশন থেকে সোজাসুজি উত্তর দেওয়া যাবে। অ্যানড্রয়েডে এগুলো নতুন হলেও এইসব ফিচার আগেই বাজারে এসেছে অ্যাপলের হাত ধরে।

.