বাজারে এল ভারতের প্রথম ফোল্ডেবল স্ক্রিনের স্মার্টফোন Samsung Galaxy Fold

এর পর হয়তো বাকি সংস্থাগুলিও সেই পথেই হেঁটে ফোল্ডেবল ফোন বানানো শুরু করবে। আর তার ফলেই কমতে পারে দাম। এমনটাই মনে করছেন বিশেষজ্ঞরা।

Updated By: Oct 1, 2019, 03:47 PM IST
বাজারে এল ভারতের প্রথম ফোল্ডেবল স্ক্রিনের স্মার্টফোন Samsung Galaxy Fold

নিজস্ব প্রতিবেদন : মঙ্গলবার বাজারে ভারতের এল প্রথম ফোল্ডেবল স্ক্রিনের স্মার্টফোন Samsung Galaxy Fold। আগামী ৪ অক্টোবর থেকে ফোনের বিক্রি শুরু হবে বলে জানিয়েছে সংস্থা। প্রি-অর্ডারের মাধ্যমে ফোন বুকিং করার মাধ্যমেই ২০ অক্টোবর থেকে ফোন ডেলিভারি শুরু করবে সংস্থা। 

 

Samsung Galaxy Fold-এর দাম ১,৬৪,৯৯৯ টাকা। অনলাইন প্রি-বুকিংয়ের মাধ্যমে বা স্যামসাঙের শোরুম থেকে বুক করা যাবে এই আল্ট্রা প্রিমিয়াম সেগমেন্টের স্মার্টফোন। স্যামসাঙের বিশেষ প্রতিনিধি নিজে বাড়ি এসে ডেলিভার করবেন Samsung Galaxy Fold।

 

Samsung Galaxy Fold-এর দাম নেহাত কম নয়। সংস্থার সবচেয়ে দামি ডিভাইসগুলির মধ্যে শীর্ষের দিকে থাকবে এই স্মার্টফোন। তাই সীমিত সংখ্যক কিছু ডিভাইসই বাজারে আনবে সংস্থা। বিশ্বের স্মার্টফোনের বাজারে Samsung Galaxy Fold যে নতুন ইতিহাসের সৃষ্টি করল তা বলাই বাহুল্য। ইতিমধ্যেই স্যামসাঙের মতোই ফোল্ডেবল ফোন আনার তোড়জোড় শুরু করে দিয়েছে চিনা সংস্থা Huawei। আরেক চিনা সংস্থা Xiaomi-ও তাদের ফোল্ডেবল স্মার্টফোনের প্রটোটাইপ জনসমক্ষে এনেছে। এর পর হয়তো বাকি সংস্থাগুলিও সেই পথেই হেঁটে ফোল্ডেবল ফোন বানানো শুরু করবে। আর তার ফলেই কমতে পারে দাম। এমনটাই মনে করছেন বিশেষজ্ঞরা।  

জানা গিয়েছে, Samsung Galaxy Fold আনফোল্ড করলে এটির ডিসপ্লের মাপ ৭.৩ ইঞ্চি। Galaxy Fold-এ থাকছে মোট ৬টি উচ্চমানের ক্যামেরা। এর মধ্যে ৩টি রিয়ার ক্যামেরা, ১টি সেলফি ক্যামেরা ও ২টি ক্যামেরা থাকবে ডিসপ্লের ভিতরে। Galaxy Fold-এ থাকছে ওয়্যারলেস চার্জিং-এর বিশেষ সুবিধা। এই ফোনটিতে থাকছে আরও একটি বিশেষত্ব। Samsung Galaxy Fold-এ থাকছে 5G নেটওয়ার্ক কানিক্টিভিটি।

এর আগে মার্কিন যুক্তরাষ্ট্রে বিক্রি শুরু হয়েছে ফোনের। প্রথম বিক্রি হওয়া ডিভাইসের স্ক্রিনগুলি ভাঁজের জায়গা থেকে খুলে আসছে বলে অভিযোগ করেছিলেন ক্রেতারা। তারপর আরও সতর্ক হয় সংস্থা। পরের ডিভাইসগুলিতে সেই সমস্যা হবে না বলে জানিয়েছে স্যামসাঙ। 

.