ব্রডব্যান্ড-পরিষেবা নিয়ে এল জিও! সঙ্গে মিলবে ১.১ টিবি ডেটা বিনামূল্যে!

এখনও পর্যন্ত ৩ লক্ষ কিলোমিটারেরও বেশি অপটিক ফাইবার কেবল বসানো হয়েছে। দেশের বিভিন্ন প্রান্তে এই ব্রডব্যান্ড-পরিষেবা দ্রুত ছড়িয়ে দিতে কাজ চালাচ্ছে রিলায়েন্স জিও।

Updated By: May 6, 2018, 05:36 PM IST
ব্রডব্যান্ড-পরিষেবা নিয়ে এল জিও! সঙ্গে মিলবে ১.১ টিবি ডেটা বিনামূল্যে!

ব্রডব্যান্ড-পরিষেবা বাজারে আনল রিলায়েন্স জিও। পোশাকি নাম জিও ফাইবার। আপাতত আহমেদাবাদ, দিল্লি, জামনগর, মুম্বই, চেন্নাই ও ভদোদরায় এই পরিষেবা দিচ্ছে সংস্থা। চলতি বছরের শেষের দিকে দেশের বাকি অংশেও এই পরিষেবা চালু করার প্রস্তুতি চালাচ্ছে মুকেশ আম্বানির কোম্পানি।

আরও পড়ুন: আধার কার্ডে ঠিকানা ভুল আছে? এই ভাবে নিজেই বদলে নিন

জানা গিয়েছে, প্রথমে ১.১ টিবি (TB) ডেটা বিনামূল্যে দেবে জিও। সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, ‘হাই স্পিড ফাইবার টু দ্য হোম’ বা FTTH ব্রডব্যান্ড সংযোগের সাহায্যে গ্রাহকদের ১০০ জিবি ডেটা বিনামূল্যে দেওয়া হবে। যার স্পিড ১০০ Mbps হবে বলে সংস্থার পক্ষ থেকে দাবি করা হয়েছে। ডেটা লিমিট শেষ হয়ে গেলে গ্রাহকরা ৪০ জিবি করে মোট ২৫ বার টপআপ করাতে পারবেন। অর্থাৎ, এই ভাবে মোট ১.১ TB ডেটা ব্যবহার করতে পারবেন গ্রাহকরা।

আরও পড়ুন: আপনার জিও নম্বরে অতিরিক্ত ৮ জিবি অ্যাড-অন ডেটা পেয়েছেন?

কী ভাবে পাওয়া যাবে এই ব্রডব্যান্ড-পরিষেবা?

জিও ফাইবার পরিষেবা পেতে হলে গ্রাহকদের প্রথমে ‘সিকিউরিটি ডিপোজিট’ হিসেবে ৪৫০০ টাকা দিতে হবে। সঙ্গে জমা দিতে হবে প্রয়োজনীয় নথিপত্র। এর পরই সংস্থার পক্ষ থেকে গ্রাহকদের বাড়িতে এসে জিও রাউটার দিয়ে দেওয়া হবে, যার মাধ্যমে টিভিও দেখা যাবে। সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, এখনও পর্যন্ত ৩ লক্ষ কিলোমিটারেরও বেশি অপটিক ফাইবার কেবল বসানো হয়েছে। দেশের বিভিন্ন প্রান্তে এই ব্রডব্যান্ড-পরিষেবা দ্রুত ছড়িয়ে দিতে কাজ চালাচ্ছে রিলায়েন্স জিও।

.