সস্তায় অবিশ্বাস্য স্পেসিফিকেশন! বিক্রি শুরু হল Redmi Note 8 আর Note 8 Pro-এর

নিজস্ব প্রতিবেদন: আজ বিক্রি শুরু Redmi-এর দুটি নতুন ফোন, Redmi Note 8 এবং Redmi Note 8 Pro-এর। Redmi Note 7-এর তুমুল জনপ্রিয়তার পর তার পরবর্তি সংস্করণ বার করতে বেশি দেরি করল না সংস্থা। আগের ফোনটির তুলনায় আরও বেশি ভাল স্পেসিফিকেশন ও উন্নততর ফিনিশসহ বাজারে এল চিনা সংস্থার এই দুই ফোন। আর নিজেদের ট্রেন্ড বজায় রেখে ফোন দুটির দামও রাখা হয়েছে সাধ্যের মধ্যেই। আসুন এক নজরে দেখে নেওয়া যাক Redmi Note 8 এবং Redmi Note 8 Pro-এর স্পেসিফিকেশন আর দাম।

Redmi Note 8-এর স্পেসিফিকেশন আর দাম:

১) Redmi Note 8 -এ থাকছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ যার মধ্যে রয়েছে একটি ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর+ ৮ মেগাপিক্সেল (ওয়াইড অ্যাঙ্গেল লেন্স)+ ২ মেগাপিক্সেল (ম্যাক্রো লেন্স)+ ২ মেগাপিক্সেল (ডেপ্থ সেন্সর)।  সেলফির জন্য থাকছে ১৩ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর।

২) তিনটি সংস্করণে লঞ্চ হচ্ছে Redmi Note 8। ৪ জিবি RAM+ ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ, ৬ জিবি RAM+ ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ ভার্সানে প্রকাশিত হচ্ছে Redmi Note 8। থাকছে Qualcomm Snapdragon 665 প্রসেসর।

৩) Redmi Note 8 ফোনে থাকছে ৪,০০০ mAh ব্যাটারি। এর সঙ্গেই থাকছে ১৮W ফাস্ট চার্জ সাপোর্ট।

আরও পড়ুন: দীপাবলি উপলক্ষে মাত্র ৬৯৯ টাকায় স্মার্টফোন দিচ্ছে Jio!

৪) অপারেটিং সিস্টেম হিসাবে থাকছে Android 9.0।

৫) থাকছে ৬.৩০ ইঞ্চি ডিসপ্লে। ফোনের উপরে ছোট্ট নচে থাকছে সেলফি ক্যামেরা। ডিসপ্লে রেজোলিউশন ১০৮০x২২৮০ পিক্সেল।

৬) ৪ জিবি RAM+ ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজের দাম ৯,৯৯৯ টাকা, ৬ জিবি RAM+ ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজের দাম ১২,৯৯৯ টাকা। আজ বেলা ১২টা থেকে Amazon.in এবং Mi.com-এ Redmi Note 8-এর বিক্রি শুরু হবে।

Redmi Note 8 Pro-এর স্পেসিফিকেশন আর দাম:

১) Redmi Note 8 Pro-তে থাকছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ যার মধ্যে রয়েছে একটি ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর+ ৮ মেগাপিক্সেল (ওয়াইড অ্যাঙ্গেল লেন্স)+ ২ মেগাপিক্সেল (ম্যাক্রো লেন্স)+ ২ মেগাপিক্সেল (ডেপথ সেন্সর)। সেলফির জন্য থাকছে ২০ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর।

২) তিনটি সংস্করণে লঞ্চ হচ্ছে Redmi Note 8 Pro। ৬ জিবি RAM+ ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ, ৬ জিবি RAM+ ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ এবং ৮ জিবি RAM+ ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ ভার্সানে প্রকাশিত হচ্ছে Redmi Note 8 Pro। থাকছে MediaTek Helio G90T চিপসেট।

৩) Redmi Note 8 Pro ফোনে থাকছে ৪,৫০০ mAh ব্যাটারি। এর সঙ্গেই থাকছে ১৮W ফাস্ট চার্জ সাপোর্ট।

আরও পড়ুন: Ola চালু করল সেলফ ড্রাইভ কার সার্ভিস! জেনে নিন খুঁটিনাটি

৪) অপারেটিং সিস্টেম হিসাবে এই ফোনে অনেকে Android Ten প্রতাশ্যা করেছিলেন। তবে এই ফোনে Android 9.0 থাকছে বলে জানা গিয়েছে।

৫) থাকছে ৬.৫৩ ইঞ্চি ফুল এইচ ডি প্লাস ডিসপ্লে। ফোনের উপরে ছোট্ট নচে থাকছে সেলফি ক্যামেরা। ডিসপ্লে রেজোলিউশন ১০৮০x২৩৪০ পিক্সেল।

৬) ৬ জিবি RAM+ ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজের দাম ১৪,৯৯৯ টাকা, ৬ জিবি RAM+ ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজের দাম ১৫,৯৯৯ টাকা এবং ৮ জিবি RAM+ ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজের দাম ১৭,৯৯৯ টাকা। Realme XT-কে টক্কর দেবে Redmi Note 8 Pro। আজ বেলা ১২টা থেকে Amazon.in এবং Mi.com-এ Redmi Note 8 Pro-এর বিক্রি শুরু হবে।

English Title: 
Redmi Note 8 Pro, Redmi Note 8 to Go on Sale for First Time in India Today
News Source: 
Home Title: 

সস্তায় অবিশ্বাস্য স্পেসিফিকেশন! বিক্রি শুরু হল Redmi Note 8 আর Note 8 Pro-এর

সস্তায় অবিশ্বাস্য স্পেসিফিকেশন! বিক্রি শুরু হল Redmi Note 8 আর Note 8 Pro-এর
Yes
Is Blog?: 
No