অ্যান্ড্রয়েড স্মার্টফোনের পর এবার নোকিয়া আনছে ট্যাব

জিও! হোয়াট অ্যা কামব্যাক! এভাবেও ফিরে আসা যায়, আবারও দেখিয়ে দিল নোকিয়া। পৃথিবীর প্রাচীন এবং বিশ্বস্ত মোবাইল প্রস্তুতকারক সংস্থাগুলোর অন্যতম একটি নোকিয়া ফের প্রমাণ করতে চলেছে, নোকিয়া শেষ হয়ে যায়নি। আর তারই ট্রেলরে হৈ চৈ ফেলে দিয়েছে নোকিয়া। প্রথম ধামাকা, নোকিয়া আত্মপ্রকাশ করছে অ্যান্ড্রয়েড নিয়ে। আর দ্বিতীয় ধামাকাটা হল নোকিয়া এবার ট্যাবও আনছে। অত্যাধুনিক প্রযুক্তিকে কাজে লাগিয়ে স্যামসুং, অ্যাপেল, মাইক্রোম্যাক্সের মত মোবাইল প্রস্তুতকারক সংস্থাকে একরকম ভাবে চাপে ফেলেই আবারও একচেটিয়া বাজার দখলের লড়াইয়ে মুখিয়ে নোকিয়া। অ্যান্ড্রয়েড ভার্সনের স্মার্টফোন P1 তো আগেই শোরগোল ফেলেছে, এবার গ্যাজেটপ্রেমী মানুষ উৎসাহ দেখাচ্ছে নোকিয়ার ট্যাবলেট নিয়ে। 

Updated By: Jan 23, 2017, 08:38 PM IST
অ্যান্ড্রয়েড স্মার্টফোনের পর এবার নোকিয়া আনছে  ট্যাব

ওয়েব ডেস্ক: জিও! হোয়াট অ্যা কামব্যাক! এভাবেও ফিরে আসা যায়, আবারও দেখিয়ে দিল নোকিয়া। পৃথিবীর প্রাচীন এবং বিশ্বস্ত মোবাইল প্রস্তুতকারক সংস্থাগুলোর অন্যতম একটি নোকিয়া ফের প্রমাণ করতে চলেছে, নোকিয়া শেষ হয়ে যায়নি। আর তারই ট্রেলরে হৈ চৈ ফেলে দিয়েছে নোকিয়া। প্রথম ধামাকা, নোকিয়া আত্মপ্রকাশ করছে অ্যান্ড্রয়েড নিয়ে। আর দ্বিতীয় ধামাকাটা হল নোকিয়া এবার ট্যাবও আনছে। অত্যাধুনিক প্রযুক্তিকে কাজে লাগিয়ে স্যামসুং, অ্যাপেল, মাইক্রোম্যাক্সের মত মোবাইল প্রস্তুতকারক সংস্থাকে একরকম ভাবে চাপে ফেলেই আবারও একচেটিয়া বাজার দখলের লড়াইয়ে মুখিয়ে নোকিয়া। অ্যান্ড্রয়েড ভার্সনের স্মার্টফোন P1 তো আগেই শোরগোল ফেলেছে, এবার গ্যাজেটপ্রেমী মানুষ উৎসাহ দেখাচ্ছে নোকিয়ার ট্যাবলেট নিয়ে। 

 
অ্যান্ড্রয়েড  ৭.০ নিয়েই নোকিয়া ট্যাব বাজারে আসবে, এমনটাই সূত্রের খবর। ৬৪ জিবি পর্যন্ত মেমরি সাপোর্ট সিস্টেম যার মধ্যে ৫২ জিবি পর্যন্ত মেমরি একজন গ্রাহক ব্যবহার করতে পারবেন শুধুমাত্র অ্যাপ এবং কনটেন্ট ডাউনলোডের জন্য। 4K রেজলিউশনের ১২ মেগাপিক্সেল ক্যামেরাও রয়েছে এই ট্যাবে। স্মার্টফোনের মতই নোকিয়া ট্যাবেও থাকছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৩৫ প্রসেসর। 

.