মার্চেই বিক্রি শুরু হচ্ছে ৫ রিয়ার ক্যামেরার Nokia 9 PureView-এর!

জেনে নেওয়া যাক Nokia 9 PureView স্মার্টফোনের স্পেসিফিকেশান...

Updated By: Feb 25, 2019, 01:23 PM IST
মার্চেই বিক্রি শুরু হচ্ছে ৫ রিয়ার ক্যামেরার Nokia 9 PureView-এর!

নিজস্ব প্রতিবেদন: গত রবিবার বার্সেলোনার একটি সংবাদিক সম্মেলনে সামনে এল Nokia-র বহু প্রতিক্ষিত স্মার্টফোন Nokia 9 PureView PureView-এর সম্পর্কিত কয়েকটি জরুরি তথ্য। Nokia 9 PureView PureView-এর দাম আর বিক্রি শুরুর দিন ক্ষণ জানা গিয়েছে এই সংবাদিক সম্মেলনে। এই ফোনে রয়েছে ৫টি রিয়ার ক্যামেরা-সহ মোট ৬টি উচ্চমানের ক্যামেরা। বর্তমানে বেশিরভাগ স্মার্টফোন ব্যবহারকারীদেরই মূল চাহিদা হল ভাল ক্যামেরা, বেশি RAM আর লম্বা ব্যাটারি ব্যাকআপ। আর এই তিন চাহিদাই পূরণ করবে Nokia-র এই স্মার্টফোন। আসুন এ বার জেনে নেওয়া যাক Nokia 9 PureView PureView স্মার্টফোনের স্পেসিফিকেশান।

Nokia 9 PureView PureView-এর স্পেসিফিকেশান:

ডুয়াল সিমের স্মার্টফোন Nokia 9 PureView-এ রয়েছে লেটেস্ট Android 9.0 Pie। এরই সঙ্গে রয়েছে Snapdragon ৮৪৫ চপসেট।

Nokia-র নতুন এই স্মার্টফোন Nokia 9 PureView-এ রয়েছে ৬ জিবি RAM আর ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ।

Nokia 9 PureView-এ রয়েছে ৫.৯৯ ইঞ্চি ২কে (2K screen) অ্যামোলেড ক্যাপাসিটিভ ডিসপ্লে। ডিসপ্লের উপর রয়েছে ছোট নচ।

Nokia-র নতুন এই স্মার্টফোনে রয়েছে ১২ মেগাপিক্সেলের পাঁচ-পাঁচটি রিয়ার ক্যামেরা। উচ্চমানের ছবি তোলার জন্য এই ক্যামেরায় যুক্ত করা হয়েছে আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স। এ ছাড়াও ফোনের রিয়ার ক্যামেরায় রয়েছে HDR সাপোর্ট। Nokia 9 PureView-এর ক্যামেরায় থাকছে চলেছে Zeiss লেন্স। Nokia-র নতুন এই স্মার্টফোন Nokia 9 PureView-এ দুর্দান্ত সেলফি তোলার জন্য রয়েছে ২০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। এ ছাড়াও Nokia 9 PureView-এর ডিসপ্লের নীচেই থাকছে ফিঙ্গার প্রিন্ট আনলক ফিচার।

আরও পড়ুন: ১০,০০০ টাকারও কমে ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা দিচ্ছে এই স্মার্টফোন!

কানেক্টিভিটির জন্য Nokia-র নতুন এই স্মার্টফোনে রয়েছে Bluetooth 5.0 A2DP, LE, Wi-Fi 802.11 a/b/g/n/ac, 4G VoLTE, USB 3.1, Type-C 1.0 আর একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক।

Nokia 9 PureView এ রয়েছে ৩,৩২০ mAh-এর উচ্চ ক্ষমতা সম্পন্ন নন রিমুভেবল ব্যাটারি।

জানা গিয়েছে, ২০১৯ সালের মার্চ থেকেই বিক্রি শুরু হবে Nokia-র নতুন এই স্মার্টফোন Nokia 9 PureView-এর। এর দাম হতে পারে ৬৯৯ ডলার যা ভারতীয় মূদ্রায় যা প্রায় ৪৯ হাজার ৬৮৮ টাকা।

.