FASTag | NHAI: পেটিএম বাদ, কারা FASTag দিতে পারবে স্পষ্ট জানাল এনএইচএআই! চেক করে নিন

সংশোধিত তালিকায় এখন FASTags ইস্যু করার জন্য অনুমোদিত ৩৯টি সংস্থার নাম অন্তর্ভুক্ত রয়েছে। রিজার্ভ ব্যাংক অফ ইন্ডিয়ার (আরবিআই) নির্দেশ অনুসরণ করে Paytm পেমেন্টস ব্যাংক লিমিটেড (PPBL)-কে এই তালিকা থেকে সরানো হয়েছে।

Updated By: Mar 13, 2024, 06:46 PM IST
FASTag | NHAI: পেটিএম বাদ, কারা FASTag দিতে পারবে স্পষ্ট জানাল এনএইচএআই! চেক করে নিন

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ন্যাশনাল হাইওয়ে অথরিটি অফ ইন্ডিয়া (NHAI) FASTags দেওয়ার করার জন্য অনুমোদিত ব্যাংক এবং নন-ব্যাংকিং আর্থিক সংস্থাগুলির (NBFC) তালিকায় পরিবর্তন করেছে। রিজার্ভ ব্যাংক অফ ইন্ডিয়ার (আরবিআই) নির্দেশ অনুসরণ করে Paytm পেমেন্টস ব্যাংক লিমিটেড (PPBL)-কে এই তালিকা থেকে সরানো হয়েছে।

অ-সম্মতি এবং তত্ত্বাবধানের উদ্বেগের কারণে RBI, Paytm Payments Bank Ltd (PPBL) বন্ধ করার নির্দেশ দেওয়ার পরে এই সিদ্ধান্ত এসেছে। আরবিআই পিপিবিএলকে ২৯ ফেব্রুয়ারির মধ্যে বেশিরভাগ ব্যাংকিং পরিষেবা বন্ধ করার নির্দেশ দিয়েছে, যার সময়সীমা পরে ১৫ মার্চ, ২০২৪ পর্যন্ত বাড়ানো হয়েছে।

আরও পড়ুন: Agni 5 | Narendra Modi: ১০০% দেশি মারাত্মক মিসাইল অগ্নি-৫ এবার সফল! নমোর নমন...

অনুমোদিত সত্তার আপডেট করা তালিকা

সংশোধিত তালিকায় এখন FASTags ইস্যু করার জন্য অনুমোদিত ৩৯টি সংস্থার নাম অন্তর্ভুক্ত রয়েছে।

অনুমোদিত সত্তার সম্পূর্ণ তালিকা

তালিকায় উল্লেখযোগ্য নামগুলির মধ্যে রয়েছে এয়ারটেল পেমেন্টস ব্যাংক, অ্যাক্সিস ব্যাংক লিমিটেড,বন্ধন ব্যাংক, ব্যাংক অফ বরোদা, কানাড়া ব্যাংক, এইচডিএফসি ব্যাংক, আইসিআইসিআই ব্যাংক, আইডিএফসি ফার্স্ট ব্যাংক, ইণ্ডাসইণ্ড ব্যাংক, পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক, স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া এবং ইয়েস ব্যাংক সহ অন্যান্যরা।

আরও পড়ুন: TOI-270 d: উল্লসিত পৃথিবী! ফুটন্ত জলের সমুদ্র নিয়ে মহাকাশে ঘুরে বেড়াচ্ছে নতুন এক গ্রহ...

অন্যান্য ব্যাংক

তালিকায় থাকা অন্যান্য ব্যাংক এবং NBFC-গুলির মধ্যে রয়েছে এলাহাবাদ ব্যাংক, অ্যাইউ স্মল ফাইনান্স ব্যাংক, ইকুইটাস স্মল ফাইনান্স ব্যাংক, ফেডেরাল ব্যাংক, ফিনো পেমেন্ট ব্যাংক, ইন্ডিয়ান ব্যাংক, ইন্ডিয়ান ওভারসিজ ব্যাংক, ইউসিও ব্যাংক এবং অন্যান্য।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.