Twitter: টুইটারে ব্লু টিক পেতে খসবে ডলার! এলন মাস্কের নয়া সিদ্ধান্তে তোলপাড়

টুইটারের নতুন মালিক এলন মাস্ক ঘোষণা করেছেন, এবার থেকে যারা নিজের ভেরিফাইড অ্যাকাউন্ট হিসাবে টুইটার ব্যবহার করতে চান, তাদের নামের পাশে ব্লু টিক পেতে হলে এবার জন্য মাসে প্রায় আট ডলার (প্রায় ৭০০ টাকা) দিতে হবে। 

Updated By: Nov 2, 2022, 04:00 PM IST
Twitter: টুইটারে ব্লু টিক পেতে খসবে ডলার! এলন মাস্কের নয়া সিদ্ধান্তে তোলপাড়
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: টুইটার ব্যবহার করব, বাড়বে ফলোয়ার্স সংখ্যা, অথচ কড়ি ফেলব না, তাই কি হয় কখনও। টুইটারের নতুন মালিক এলন মাস্ক ঘোষণা করেছেন, এবার থেকে যারা নিজের ভেরিফাইড অ্যাকাউন্ট হিসাবে টুইটার ব্যবহার করতে চান, তাদের নামের পাশে ব্লু টিক পেতে হলে এবার জন্য মাসে প্রায় আট ডলার (প্রায় ৭০০ টাকা) দিতে হবে। ১ নভেম্বর অর্থাৎ মঙ্গলবার টুইট করে এই টাকার পরিমাণও জানিয়েছেন তিনি। এলন মাস্ক আরও লেখেন, "টুইটারে ব্লু টিক চিহ্নের জন্য যে পদ্ধতি মেনে চলা হয় তা ভাল নয়। সকলকে আরও ক্ষমতা দেওয়া হোক। ব্লু টিকের জন্য প্রতি মাসে দিতে হবে আট ডলার।’’জায়গা বিশেষে টাকার এই পরিমাণও বদলে যাবে, এমনটাও জানিয়ে দিয়েছেন তিনি।

আরও পড়ুন, Instagram: হোয়াটসঅ্যাপের পর বিগড়োল ইন্সটাগ্রাম, তোপের মুখে জাকারবার্গ

চার হাজার চারশো কোটি ডলারে সম্প্রতি টুইটার কিনেছেন এলন। এরপর একাধিক নিয়মও এনেছেন তিনি। মাস্কের কথায়, স্প্যাম এবং স্ক্যাম ঠেকাতে এই নয়া নিয়ম নিয়ে আসছেন তিনি। প্রসঙ্গত, হাই প্রোফাইল টুইটার অ্যাকাউন্ট ব্যবহারকারীদের নামের পাশে ব্লু টিক বা নীল চিহ্ন থাকে। বর্তমানে এজন্য কোন টাকা দিতে হয় না টুইটারকে। কিন্তু এবার কড়ি ফেললে তবেই মিলবে এই সুবিধা।

পাশাপাশি, যাঁরা এই সাবস্ক্রিপশন নেবেন, তাঁরা টুইটার ব্যবহারের ক্ষেত্রে কিছু বাড়তি সুবিধাও পাবেন। নিজের প্রোফাইল থেকে বেশি দৈর্ঘ্যের ভিডিয়ো এবং অডিয়ো ক্লিপ পোস্ট করতে পারবেন। এমনিতে মাইক্রো ব্লগিং সাইটে সময়সীমা সীমিত। সেখানে এবার টাকা দিলে অর্ধেক পরিমাণ বিজ্ঞাপন দেখতে পাবেন ব্লু টিক ভেরিফায়েড টুইটার ব্যবহারকারীরা। যদিও, ৮০ শতাংশ টুইটার ব্যবহারকারী জানিয়েছেন, তাঁরা এই সুবিধা পাওয়ার জন্য কোনও টাকা দিতে রাজি নন। ১০ শতাংশ টুইটার ব্যবহারকারী জানিয়েছেন তাঁরা টাকা দেবেন, কিন্তু পাঁচ ডলারের বেশি নয়।

আরও পড়ুন, আপনার নামের পাশে আছে ব্লু টিক! এবার টাকা চাইতে পারে ট্যুইটার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.