Privacy Policy প্রত্যাহারে কেন্দ্রের কড়া নির্দেশ, নাছোড়বান্দা Whatsapp

১৫মে থেকে চালু হয়ে গিয়েছে Whatsapp এর নতুন Privacy Policy

Updated By: May 20, 2021, 07:40 AM IST
Privacy Policy প্রত্যাহারে কেন্দ্রের কড়া নির্দেশ, নাছোড়বান্দা Whatsapp

নিজস্ব প্রতিবেদন: নতুন গোপনীয়তা নীতি (Privacy Policy) প্রত্যাহার করতেই হবে। এই মর্মে মঙ্গলবার হোয়াট্সঅ্যাপকে নোটিস ধরায় কেন্দ্র। কিন্তু তা মানতে নারাজ হোয়াট্সঅ্য়াপ (Whatsapp)। বৃহস্পতিবার পাল্টা তাঁদের দাবি, নতুন প্রাইভেসি পলিসি কোনোভাবেই ব্যবহারকারীদের মেসেজে প্রভাব ফেলে না। ফেসবুকের নিজস্ব এই মেসেজিং অ্যাপ আরও জানায়, ভারতে আমাদের নতুন গোপনীয়তা নীতি অনেকেই এখনও গ্রহণ করেননি। এর জন্য ১৫ মে এর পর থেকে কোনো অ্যাকাউন্ট ডিলিটও করা হয়নি। কোনো অ্যাকাউন্টের পরিষেবাও বন্ধ করা হয়নি।

ভারত সরকারের ইলেকট্রনিক্স ও তথ্যপ্রযুক্তি মন্ত্রকের (MEITY) তরফে গত মঙ্গলবার রাতে হোয়াট্সঅ্যাপের কাছে নোটিস পাঠানো হয়। ডেটা সুরক্ষা ও তথ্যের গোপনীয়তা সম্পর্কে প্রশ্ন তোলা হয়। প্রাইভেসি পলিসি অবিলম্বে প্রত্যাহার না করলে আইনত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানানো হয়। ২৫মে এর মধ্যে এ ব্যাপারে হোয়াট্সঅ্যাপের প্রতিক্রিয়া জানতে চাওয়া হয়।

আরও পড়ুন: বাড়িতে বসে করোনা পরীক্ষা! নয়া কিটে ছাড়পত্র ICMR এর, কীভাবে করবেন? জেনে নিন

যদিও হোয়াট্সঅ্যাপের এক মুখপাত্রের দাবি, 'হোয়াট্সঅ্যাপের নতুন যা কিছু অপশন আসে সে সম্পর্কে ব্যবহারকারীদের জানানো আমাদের দায়িত্ব। অনেকে ই নতুন প্রাইভেসি পলিসি গ্রহণ করেছেন আবার অনেকেই করেননি। আগামী বেশকয়েক সপ্তাহ এই ব্যাপারে তাঁদের আমরা মনে করাতে থাকব। গ্রাহকদের ব্যক্তিগত চ্যাট ও তথ্যসুরক্ষা নিশ্চিত করতে আমরা দায়বদ্ধ। সরকারকে সব প্রশ্নের জবাব দিতে আমরা প্রস্তুত। '

আরও পড়ুন: Twitter এ নামের পাশে Blue Tick যোগ করতে পারবেন নিজেই, জানুন কীভাবে

.