হোয়াটস অ্যাপের নতুন ফিচার্স

মেসেজিংয়ের পুরনো ফিচার্স ব্যবহার করে একঘেয়ে হয়ে গিয়েছে? চিন্তার কোনও কারণ আর নেই। কারণ, এবার নতুন একগাদা ফিচার্স নিয়ে এল হোয়াটস অ্যাপ।

Updated By: Mar 1, 2016, 06:21 PM IST
হোয়াটস অ্যাপের নতুন ফিচার্স

ওয়েব ডেস্ক: মেসেজিংয়ের পুরনো ফিচার্স ব্যবহার করে একঘেয়ে হয়ে গিয়েছে? চিন্তার কোনও কারণ আর নেই। কারণ, এবার নতুন একগাদা ফিচার্স নিয়ে এল হোয়াটস অ্যাপ।

সোশ্যাল নেটওয়ার্কিং সাইট ফেসবুকের অন্তর্গত মেসেজিং সাইট হোয়াটস অ্যাপ। লিঙ্ক শেয়ার আর চ্যাটিংয়ের নতুন অনেক অপশন নিয়ে এল আপনাদের জন্য। এতদিন মেসেজিংয়ের একঘেয়ে ফিচার্স ব্যবহার করতে করতে বোর হয়ে গিয়েছিলেন হোয়াটস অ্যাপ ব্যবহারকারীরা। তাঁদের একঘেয়েমি কাটাতে এবার নতুন ফিচার্স যোগ করাকেই অস্ত্র হিসেবে ব্যবহার করল হোয়াটস অ্যাপ। তবে এই ফিচার্সগুলি শুধুমাত্র অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারকারীরাই পাবেন।

নতুন ফিচার্সগুলি কী কী এবার দেখে নেওয়া যাক।

১) এবার চ্যাটিং করতে করতেই লিঙ্ক কপি করতে পারবেন হোয়াটস অ্যাপ ব্যবহারকারীরা। আগে কোনও লিঙ্ক কপি করতে হলে পুরো চ্যাটটাই কপি করতে হত। এবার এই নতুন ফিচার্সের মাধ্যমে শুধুমাত্র লিঙ্কটাই কপি করা যাবে।

২) হোয়াটস অ্যাপ ব্যবহারকারীরা একে অপরের সঙ্গে শুধু চ্যাটিংই নয়, শেয়ার করে ছবি এবং ভিডিও। এতদিন পর্যন্ত আলাদা আলাদাভাবে কনট্যাক্টসের লিঙ্ক দেখতে পেতেন তাঁরা। এবার তাঁরা আর আলাদা আলাদা নয়, সমস্ত লিঙ্কের লিস্ট একসঙ্গে দেখতে পাবেন। এই লিঙ্ক দেখার জন্য ওই একই স্ক্রিনে আলাদা একটা ট্যাব খোলা যাবে। সেই ট্যাবেই লিঙ্কের হিস্ট্রি দেখতে পারবেন ব্যবহারকারীরা।

৩) এতদিন হোয়াটস অ্যাপে কোনও বন্ধুর চ্যাট ডিলিট করতে হলে তাঁর পুরো চ্যাটটাই মুছে যেত। কোনও একটা চ্যাট মোছা যেত না। এবার হোয়াটস অ্যাপের নতুন ফিচার্সের মাধ্যমে আপনার যে চ্যাটটা অপ্রয়োজনীয় মনে হবে, আপনি শুধু সেই চ্যাটটাই মুছে ফেলতে পারবেন।

.