নয়া মোবাইল ফোন নোকিয়া ২১৫ নিয়ে এল মাইক্রোসফট

না। এখনই শেষ হচ্ছে না নোকিয়া যুগ। আজ, নোকিয়া ২১৫ নামের সাধারণ একটি মোবাইল ফোন বাজারে এনে মাইক্রোসফট বুঝিয়ে দিল এখনও মোবাইল জগতে টিকে থাকছে নোকিয়ার নাম। নতুন এই মোবাইল ফোনটির মূল্য ১৮৩৭ টাকা।

Updated By: Jan 6, 2015, 01:33 PM IST
 নয়া মোবাইল ফোন নোকিয়া ২১৫ নিয়ে এল মাইক্রোসফট

ওয়েব ডেস্ক: না। এখনই শেষ হচ্ছে না নোকিয়া যুগ। আজ, নোকিয়া ২১৫ নামের সাধারণ একটি মোবাইল ফোন বাজারে এনে মাইক্রোসফট বুঝিয়ে দিল এখনও মোবাইল জগতে টিকে থাকছে নোকিয়ার নাম। নতুন এই মোবাইল ফোনটির মূল্য ১৮৩৭ টাকা।

ডুয়েল এবং সিঙ্গল সিম, দুই রকমের সুবিধাতেই পাওয়া যাবে এই ফোন। তিন মাসের মধ্যে মধ্য প্রাচ্য, আফ্রিকা, এসিয়া ও ইউরোপের বাজারে এই ফোন কিনতে পাওয়া যাবে। ২০১৪ সালে নোকিয়া অধিগ্রহণ করে মাইক্রোসফট।

গত বছরের শেষের দিকে লুমিয়া রেঞ্জের স্মার্টফোন থেকে নোকিয়ার নাম ছেঁটে ফেলে বিল গেটসের কোম্পানি। মাইক্রোসফটের তরফে ঘোষণা করা হয় শুধু মাত্র কম দামি সাধারণ সুবিধার ফোনগুলির সঙ্গেই এবার থেকে শুধু রাখা হবে নোকিয়ার ব্র্যান্ড নেম।

নোকিয়া ২১৫ একটি সাধারণ ইউসার ফ্রেন্ডলি ফোন। ইন্টারনেটের সুবিধা থাকলেও ৩জি কানেক্টিভিটি সাপোর্ট করতে এই ফোন অক্ষম। তবে মাইক্রোসফট এর মধ্যে ব্রিং সার্চ ও অপেরা মিনি আগে থেকেই লোড করে রাখছে। ফলে ইন্টারনেট সার্চিং সুবিধাজনক হবে। এছাড়া এই ফোনে থাকছে এমএসএন ওয়েদার, টুইটার ও ফেসবুক অ্যাপ।

নোকিয়ার অনান্য সাধারণ ফোনগুলির মতই নতুন ফোনটির ব্যাটারিও অত্যন্ত শক্তিশালী। স্ট্যান্ড বাই মোডে এক মাস পর্যন্ত টিকে থাকতে পারে এই ব্যাটারি। একবার চার্জ দিলে ৪৫ ঘণ্টা পর্যন্ত এফএম রেডিও শোনা যাবে সহজেই।

এতে থাকছে ব্লু টুথ ও SLAM টেকনোলজি। ফলে সহজেই ফাইল, গান, ছবি শেয়ার করা সম্ভব। উজ্জ্বল লেমন গ্রিন, সাদা ও কালো এই ৩ রঙে পাওয়া যাবে নোকিয়ার নয়া মোবাইল।

 

.