এলজির নতুন V 10 স্মার্টফোনে রয়েছে দুটি স্ক্রিন, দুটি ক্যামেরা

কয়েক সপ্তাহের অপেক্ষা শেষে প্রথম ভি সিরিজ স্মার্টফোন লঞ্চ করল এলজি। বৃহস্পতিবার একই অনুষ্ঠানে ভি টেন স্মার্টফোন ও এল জি ওয়াচ আরবেন সেকেন্ড এডিশন স্মার্টওয়াচ লঞ্চ করে দক্ষিণ কোরিয়ার এই সংস্থা।

Updated By: Oct 1, 2015, 02:36 PM IST
এলজির নতুন V 10 স্মার্টফোনে রয়েছে দুটি স্ক্রিন, দুটি ক্যামেরা

ওয়েব ডেস্ক: কয়েক সপ্তাহের অপেক্ষা শেষে প্রথম ভি সিরিজ স্মার্টফোন লঞ্চ করল এলজি। বৃহস্পতিবার একই অনুষ্ঠানে ভি টেন স্মার্টফোন ও এল জি ওয়াচ আরবেন সেকেন্ড এডিশন স্মার্টওয়াচ লঞ্চ করে দক্ষিণ কোরিয়ার এই সংস্থা।

এলজি ভি টেন স্মার্টফোনের সবথেকে আকর্ষণীয় বৈশিষ্ট্য হল এর দ্বিতীয় স্ক্রিন। প্রধান ৫.৭-ইঞ্চি কিউএইচডি আইপিএস কোয়ান্টাম ডিসপ্লের ওপরেই রয়েছে এই দ্বিতীয় স্ক্রিন। অন্যদিকে, এল জি ওয়াচ আরবেন সেকেন্ড এডিশনই সেলুলার কানেকটিভিটি সহ প্রথম অ্যান্ড্রয়েড ওয়্যার ডিভাইস। যা কাজ করবে স্মার্টফোনের সাহায্য ছাড়াই। এই নতুন ঘড়িতে রয়েছে থ্রিজি, ফোরজি, ওয়াই-ফাই ও ব্লুটুথ কানেকটিভিটির সুবিধা।

এই মাস থেকেই কোরিয়ায় পাওয়া যাব ভি টেন স্মার্টফোন, তার কিছুদিন পরই মার্কিন যুক্তরাষ্ট্র, চিন, মধ্য প্রাচ্য, লাতিন আমেরিকা ও এশিয়ার অন্যান্য দেশের বাজারেও মিলবে এই স্মার্টফোন। অন্যদিকে, এল জি ওয়াচ আরবেন সেকেন্ড এডিশন প্রথমে আসবে কোরিয়া ও মার্কিন যুক্তরাষ্ট্রের বাজারে। পরে ইউরোপ, সিআইএস, এশিয়া ও মধ্য প্রাচ্যে। প্রতিক্ষেত্রেই স্থানীয় ভাবে ঘোষণ করা হবে দাম।

এল জি ভি টেনের দ্বিতীয় স্ক্রিন হবে 'অলওয়েজ অন' ডিসপ্লে। প্রধান ডিসপ্লে বন্ধ থাকলেও আবহাওয়া, সময়, তারিখ ও ব্যাটারি আইকন দেখাবে দ্বিতীয় ডিসপ্লে। যখন প্রথম ডিসপ্লে অন থাকবে তখন দ্বিতীয় ডিসপ্লের সাহায্যে বিভিন্ন অ্যাপ বা শর্টকাট ব্যবহার করা যাবে। প্রথম ডিসপ্লেতে যখন মিডিয়া কনটেন্ট চলবে, দ্বিতীয় ডিসপ্লে তখন দেখাবে ইনকামিং কল বা টেক্সট সংক্রান্ত তথ্য।

এছাড়াও এল জি ভি টেন ফোনে রয়েছে ৫ মেগাপিক্সেল ডুয়াল ফ্রন্ট ক্যামেরা। দুটি লেন্সযুক্ত এই ক্যামেরা দিয়ে ৮০ স্ট্যান্ডার্ড ৮০ ডিগ্রি থেকে ওয়াই অ্যাঙ্গল ১২০ ডিগ্রি পর্যন্ত সেলফি তোলা যাবে। ভিডিও রেকর্ডিংয়ের জন্য রয়েছে ম্যানুয়াল মোড। এইচডি, এফএইচডি ও ইউএইচডি এই তিনটি রেজলিউশনে ভিডিও রেকর্ড করা যাবে এল জি ভি টেন স্মার্টফোনে।

 

.