আপনি না চাইলে আর কোনও WhatsApp গ্রুপে অ্যাড করা যাবে না আপনাকে!

জানেন কি WhatsApp-এই রয়েছে এমন একটি ফিচার যেটির সাহায্যে ‘গ্রুপ ইনভিটেশন’ সহজেই নিয়ন্ত্রণ করা যায়!

Updated By: Jun 23, 2019, 01:39 PM IST
আপনি না চাইলে আর কোনও WhatsApp গ্রুপে অ্যাড করা যাবে না আপনাকে!
—প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন: WhatsApp ব্যবহার করা খুবই সহজ। তাই বিশ্বের প্রায় ১৫০ কোটি মানুষ এই মেসেজিং অ্যাপ ব্যবহার করেন। বর্তমানে ভারতেও ২০ কোটির বেশি গ্রাহক প্রতিদিন WhatsApp ব্যবহার করেন। কিন্তু তা-ও মাঝে মধ্যেই ছোটখাট কিছু সমস্যায় পড়তেই হয় অনেককে। যার মধ্যে একটি হল, যে কোনও WhatsApp গ্রুপে আপনি না চাইতেও জুড়ে যায় আপনার নাম।

অনেকেই WhatsApp গ্রুপে থাকতে পছন্দ করেন না। অথচ, আপনার অনুমতি ছাড়াই হয়তো আপনারই কোনও পরিচিত নতুন কোনও গ্রুপে অ্যাড করে দিল আপনাকে। অনেকেই বিরক্ত হয়ে গ্রুপ থেকে ‘লেফ্ট’ হয়ে যান। কিন্তু জানেন কি WhatsApp-এই রয়েছে এমন একটি ফিচার যেটির সাহায্যে ‘গ্রুপ ইনভিটেশন’ সহজেই নিয়ন্ত্রণ করা যায়! আসুন এ বিষয়ে সবিস্তারে জেনে নেওয়া যাক...

আরও পড়ুন: সস্তায় ফোল্ডেবল স্মার্টফোন Mate X আনছে Huawei

WhatsApp-এ ‘প্রাইভেসি পলেসি’তে WhatsApp ব্যবহারকারীদের জন্য কয়েকটি বিশেষ ফিচার রয়েছে যেখান থেকে নিয়ন্ত্রণ করা সম্ভব যে কে ‘গ্রুপ ইনভিটেশন’ পাঠাতে পারবে আর কে পারবে না। WhatsApp-এ ‘প্রাইভেসি পলেসি’তে তিনটি অপশন রয়েছে। এভরিবডি, মাই কনট্যাক্ট এবং নো বডি। এই তিনটির মধ্যে যে কোনও একটি সিলেক্ট করে নিন আর সেই মতোই গ্রুপ ইনভিটেশন পাবেন আপনি। তবে এই অপশন শুধুমাত্র বিটা ভার্সানের ফোন ব্যবহারকারীদের জন্যই প্রযোজ্য।

.