Tom and Jerry: AI এর জন্য প্রথম চাকরি খুইয়েছিল টম! ChatGPT বাজারে আবার ফিরছে সেই দৃশ্য

বাজারে এসেছে চ্যাটজিপিটি নামক এক কৃত্রিম বুদ্ধিমত্তা অ্যাপ্লিকেশন। যা কপি লেখা থেকে মেইল করা, এমনকি লাভ চ্যাটও করতে সক্ষম। মনে করা হচ্ছে এর জেরে আগামী দিনেও অনেকে চাকরি খোয়াতে পারেন। আর বাস্তবের এই ঘটনার সঙ্গেই টমের মিল পেলেন এক ট্যুইটার ইউজার।

Updated By: Mar 1, 2023, 05:19 PM IST
Tom and Jerry: AI এর জন্য প্রথম চাকরি খুইয়েছিল টম! ChatGPT বাজারে আবার ফিরছে সেই দৃশ্য
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সি বা কৃত্রিম বুদ্ধিমত্তার জেরে কেমন হতে পারে জীবন তা বহুকাল আগেই কিন্তু দেখা গিয়েছিল। বাস্তবে নয়। টেলিভিশনের পর্দায়। বিখ্যাত কার্টুন প্রোগ্রাম টম অ্যান্ড জেরিতে দেখা গিয়েছিল কীভাবে একটি আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সিতে চলা রোবটের জন্য চাকরি হারিয়েছিল টম। এবার যেন সেই দৃশ্যই ফিরল চ্যাটজিপিটির বাজারে। 

আরও পড়ুন, Nokia: স্বপ্নালু গোলাপির উপর ঋজু সাদা অক্ষর! অবশেষে রংবদল নোকিয়া'র; কেন বদলে গেল চিরচেনা লোগো?

ট্যুইটার, গুগল, অ্যামাজন, মাইক্রোসফট থেকে কর্মী ছাটাই হয়েছে সম্প্রতি। কিন্তু এরপরই বাজারে এসেছে চ্যাটজিপিটি নামক এক কৃত্রিম বুদ্ধিমত্তা অ্যাপ্লিকেশন। যা কপি লেখা থেকে মেইল করা, এমনকি লাভ চ্যাটও করতে সক্ষম। মনে করা হচ্ছে এর জেরে আগামী দিনেও অনেকে চাকরি খোয়াতে পারেন। আর বাস্তবের এই ঘটনার সঙ্গেই টমের মিল পেলেন এক ট্যুইটার ইউজার।

সেই ভিডিওটি শেয়ার করে ওই ট্যুইটার ইউজার লিখেছেন, কীভাবে কার্টুন চরিত্রের মধ্য দিয়ে এই বিষয়টিকে দেখানো হয়েছিল। নিজের ঘরে যে কাজ টম করত, তার মালকিন টমের বদলে একটি এআই বসানো রোবট নিয়ে আসে। টমের থেকেও দ্রুত ছিল সেই রোবট। যে কাজই আসুক না কেন ঝটিতি উপায়ে তা করে ফেলছিল সে। কাজের দৌড়ে পিছনে পড়ে যায় টম। ফলে নিয়ম মেনেই তার চাকরি যায়। চ্যাটজিপিটির বাজারে এবার যখন সেই শঙ্কাই দেখা দিয়েছে তখন টমের এই দৃশ্যই ভাইরাল হয়েছে সোশাল মিডিয়ায়।

আরও পড়ুন, Wipro Hiring: ৫০ শতাংশ কমে গেল মাইনে, নতুন কর্মীদের কম টাকায় কাজের আহ্বান Wipro-র

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.