চিনে নিন Flipkart-এর ভুয়ো সাইট; ৯৯% ছাড়ের অফার! ফাঁদে পা দিলেই বিপদ!

মাত্র একটা ক্লিকেই আপনার সর্বনাশ ডেকে আনতে পারে! খোয়া যেতে পারে কাঁড়ি কাঁড়ি টাকা!

Updated By: Jul 10, 2019, 03:29 PM IST
চিনে নিন Flipkart-এর ভুয়ো সাইট; ৯৯% ছাড়ের অফার! ফাঁদে পা দিলেই বিপদ!
...

নিজস্ব প্রতিবেদন: মাত্র ১ টাকায় ব্লুটুথ স্পিকার, ৯ টাকায় Sony-র হেডফোন, মাত্র ১৯ টাকায় মিলছে Oppo-র স্মার্টফোন, ২৯ টাকায় Samsung-এর স্মার্টফোন! এমনই একাধিক অবিশ্বাস্য অফার মিলছে Flipkart-এ। তবে Flipkart-এর অফিসিয়াল ওয়েবসাইটে নয়, Flipkart-এর হুবহু নকল ভুয়ো ওয়েবসাইটে মিলবে এই সব অফারের প্রলভন। ভুয়ো ওয়েবসাইটটিও দেখতে হুবহু Flipkart-এর অফিসিয়াল ওয়েবসাইটের মতো হওয়ায় অবিশ্বাস্য সব অফারের ফাঁদে পা দিয়ে প্রতারিত হতে পারেন অনেকেই। খোয়া যেতে পারে কাঁড়ি কাঁড়ি টাকা! মাত্র একটা ক্লিকেই আপনার সর্বনাশ ডেকে আনতে পারে!

Flipkart বা Amazon-এর মতো ই-কমার্স সাইটে প্রতি মাসেই কোনও না কোনও ফেসটিভ সেল লেগেই থাকে। এই সমস্ত সেলে একাধিক প্রডাক্টে আকর্ষণীয় ছাড়ের সুযোগ পান Flipkart বা Amazon-এর গ্রাহকরা। এই সমস্ত অফারের প্রলভনকে কাজে লাগিয়ে অনলাইনে বা বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে বিজ্ঞাপন বা লিঙ্ক শেয়ার করার মাধ্যমে প্রতারনার ফাঁদ পাতে জালিয়াতরা।

Flipkart scam

আরও পড়ুন: সাবধান! আপনার স্মার্টফোনে এই অ্যাপ থাকলে আনইনস্টল করুন এখনই

এর আগে জানুয়ারি মাসে Amazon-এ ৯৯ শতাংশ ছাড়ের একটি ভুয়ো মেসেজ আতঙ্ক ছড়িয়েছিল সোশ্যাল মিডিয়ায়। WhatsApp-এ আসা একটি মেসেজে Amazon থেকে কেনাকাটায় ৯৯ শতাংশ ছাড়ের কথা বলা হয়। অফারের সুযোগ-সুবিধা পেতে মেসেজের সঙ্গে পাঠানো একটি লিঙ্কে ক্লিক করতে বলা হয়। এই লিঙ্কে ক্লিক করলেই যে ওয়েবসাইটে পৌঁছাবেন, সেটি দেখতে হুবহু Amazon-এর মতোই। এ বার এই বিশেষ ছাড় পেতে আপনার থেকে আপনার ঠিকানা ও ব্যাঙ্কের তথ্য চাওয়া হবে। আর এখানে ওই সব তথ্য দিলেই তা কাজে লাগিয়ে আপনাকে সর্বস্বান্ত করে দিতে পারে হ্যাকাররা। একই ভাবে ভুয়ো Flipkar-এর এই অফারের লিঙ্কেও ক্লিক করলে প্রতারনার শিকার হতে পারেন আপনি। তাই আপনার WhatsApp-এ যদি flipkart.oursfeed-এর (http://flipkart.oursfeed.com/) কোনও লিঙ্ক আসে, সে ক্ষেত্রে তা সঙ্গে সঙ্গে ডিলিট করে দেওয়াই ভাল। আপনার পরিচিত কেউ এই মেসেজ আপনাকে পাঠালে তাকেও এ বিষয়ে সতর্ক করে দিন।

.