ফেসবুক এবার জানিয়ে দেবে খারাপ খবরও

ফেসবুক খুললেই ডান পাশে জমা হয়ে থাকে এগগুচ্ছ নোটিফিকেশন। কোনওটা জানায় বন্ধুর জন্মদিন, বিবাহবার্ষিকী, আবার কোনওটা মনে করিয়ে ফেলে আসা 'সুইট মেমরিজ'। কোনও নোটিফিকেশনে থাকে নতুন বন্ধুর আগমন অথবা বন্ধুর নতুন ছবি। সবমিলিয়ে ফেসবুকের নোটিফিকেশনে যা থাকে তা মূলত সুখবর। কিন্তু এবার থেকে খারাপ খবরেরও জানান দেবে ফেসবুক।

Updated By: Mar 26, 2016, 11:19 AM IST
ফেসবুক এবার জানিয়ে দেবে খারাপ খবরও

ওয়েব ডেস্ক: ফেসবুক খুললেই ডান পাশে জমা হয়ে থাকে এগগুচ্ছ নোটিফিকেশন। কোনওটা জানায় বন্ধুর জন্মদিন, বিবাহবার্ষিকী, আবার কোনওটা মনে করিয়ে ফেলে আসা 'সুইট মেমরিজ'। কোনও নোটিফিকেশনে থাকে নতুন বন্ধুর আগমন অথবা বন্ধুর নতুন ছবি। সবমিলিয়ে ফেসবুকের নোটিফিকেশনে যা থাকে তা মূলত সুখবর। কিন্তু এবার থেকে খারাপ খবরেরও জানান দেবে ফেসবুক।

আপনার ছবি চুরি করে তা দিয়ে কেউ বানিয়ে ফেলেছে হুবুহু আপনার মতোই একটি প্রোফাইল। এমনটা রোজই কোনও না কোনও ফেসবুক ব্যবহারকারীর সঙ্গে ঘটছে। কিন্তু চোখে না পড়া পর্যন্ত কেউ জানতেই পারেন না যে তাঁর নামে তৈরি হয়ে গেছে 'ফেক প্রোফাইল'। এইসব চিন্তা থেকে মুক্তি দিতে ফেসবুক নিয়ে আসছে নতুন টুল। কেউ আপনার প্রোফাইল থেকে ছবি চুরি করলে বা আপনার নাম অন্য কোন প্রোফাইল বানাতে ব্যবহার করলের সঙ্গে সঙ্গে তার অ্যালার্ট চলে আসবে আপনার কাছে। ফেসবুকের এই নতুন টূল Fight Back Against Trolls এর একটি অঙ্গ।

.