বেরল স্টেট অব ইন্টারনেটের গ্লোবাল রিপোর্ট, ভারতের স্পিড কত?

খাদ্য, বস্ত্র, বাসস্থান। মানুষের বেঁচে থাকার জন্য সবথেকে প্রয়োজনীয় এই তিনটি জিনিস। বর্তমান জীবনে এগুলোর সঙ্গে যোগ হয়েছে আরও একটা উপাদান যা ছাড়া মানুষ অচল। সেটি হল ইণ্টারনেট। গোটা দুনিয়াটা এখন এই শব্দটার হাতের মুঠোয়।

Updated By: Mar 24, 2016, 07:33 PM IST
বেরল স্টেট অব ইন্টারনেটের গ্লোবাল রিপোর্ট, ভারতের স্পিড কত?

ওয়েব ডেস্ক: খাদ্য, বস্ত্র, বাসস্থান। মানুষের বেঁচে থাকার জন্য সবথেকে প্রয়োজনীয় এই তিনটি জিনিস। বর্তমান জীবনে এগুলোর সঙ্গে যোগ হয়েছে আরও একটা উপাদান যা ছাড়া মানুষ অচল। সেটি হল ইণ্টারনেট। গোটা দুনিয়াটা এখন এই শব্দটার হাতের মুঠোয়।

গোটা দুনিয়াটা যার দখলে সেই ইণ্টারনেটের দুনিয়ায় ভারতের দখল সবার শেষে। স্টেট অব ইন্টারনেটের গ্লোবাল রিপোর্ট অনুযায়ী এশিয়া প্যাসিফিক জোনে ভারতের ইন্টারনেট স্পিড সবথেকে কম। যেখানে দক্ষিণ কোরিয়ার স্পিড ২৬.৭ mbps, সেখানে ভারতের স্পিড মাত্র ২.৮ mbps। ভারতে স্পিড কমলেও অক্টোবর থেকে ডিসেম্বর কোয়ার্টারে গোটা বিশ্বের ইণ্টারনেটের স্পিড বেড়েছে ২৩ শতাংশ। সামনেই  রয়েছে অলিম্পিক বা ইউরো কাপের মতো বড় ইভেন্ট। সেই সময়েও যাতে ক্রেতাদের চাহিদা অনুযায়ী এই স্পিড ধরে রাখা যায় সেই চেষ্টার কথা বলা হয়েছে স্টেট অব ইন্টারনেটের  রিপোর্টে। তবে এই পরিস্থিতিতে ভারতে স্পিড কমতে থাকায় তা চিন্তার ভাঁজ ফেলবে ইন্টারনেট ব্যবহারকারীদের।

.