Elon Musk: 'যেন X= প্রেম'! এবার ফোন নম্বর ছাড়াই করুন অডিয়ো-ভিডিয়ো কল!

Elon Musk Adds Calling and Video Features On X: এবার ট্যুইটার থুড়ি এক্স থেকেই আপনি করতে পারবেন অডিয়ো ও ভিডিয়ো কল। প্রয়োজন হবে না ফোন নম্বরেরও। বিরাট ঘোষণা করে দিলেন ট্যুইটার প্রধান এলন মাস্ক।

Updated By: Aug 31, 2023, 03:34 PM IST
Elon Musk: 'যেন X= প্রেম'! এবার ফোন নম্বর ছাড়াই করুন অডিয়ো-ভিডিয়ো কল!
এলনের মাথায় এল নতুন বুদ্ধি!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ট্যুইটারের (অধুনা এক্স) মালিকানা নিজের হাতে নিয়ে, একের পর এক চাল দিয়েছেন এলন মাস্ক (Elon Musk)। বিশ্বের ধনীতম ব্য়ক্তি ভীষণ ভাবে চাইছেন যে, মানুষের যোগাযোগের ভাষাটাই বদলে দিতে। ফেসবুকের জমি কেড়ে নেওয়ার জন্য তিনি কোমর বেঁধে নেমেছেন। এলন এবার দিলেন মাস্টারস্ট্রোক। এবার ফোন নম্বর ছাড়াই এক্স থেকে করা যাবে অডিয়ো-ভিডিয়ো কল! বৃহস্পতিবার বড় ঘোষণা করে দিলেন তিনি। এলন এও পরিষ্কার করে দিয়েছেন যে, এই জোড়া ফিচার ব্য়বহারের জন্য় প্ল্যাটফর্ম কোনও বাধা হবে না। মানে আপনি Android, iOS, PC এবং Mac থেকেও করতে পারবেন অডিয়ো-ভিডিয়ো কল। এক্স দ্রুত এই পরিষেবা যোগ করতে চলছে ইউজার্সদের জন্য়। এক্সের ডিজাইনার আন্দ্রেয়া কনওয়ে সম্প্রতি বেশ কিছুবার তাঁর এক্স হ্য়ান্ডেল থেকে এই জোড়া ফিচারের সুকৌশলে ঘোষণা করেছেন। 

আরও পড়ুন: Chandrayaan 3: 'একটু হাসো তো', চাঁদের মাটিতে ল্যান্ডার বিক্রমের ছবি তুলে পৃথিবীকে পাঠাল রোভার প্রজ্ঞান!

এলনের লক্ষ্যই হচ্ছে বিশ্বব্যাপী বাজার ধরা। অডিয়ো-ভিডিয়ো, মেসেজিং, অর্থ আদানপ্রদান এবং আরও অনেক কিছুর কেন্দ্র হিসেবে তিনি দেখছেন এক্সকে। সম্প্রতি তিনি ট্যুইটারের চেনা পাখির লোগোটিকে উড়তে দিয়েছেন। ট্যুইটারডটকম ব্যবহারকারীদেরকে ডোমেন এক্সডটকমে ঘুরিয়ে দিয়েছেন তিনি। এলন এখন সর্বগ্রাসী অবতারেও ধরা দিয়েছেন ভারতের বাজার ধরার জন্যও তিনি ভীষণ ভাবে মরিয়া। দেখা যাক তিনি কীভাবে মার্ক জুকারবার্গের সাম্রাজ্যে ভাঙন ধরাতে পারেন। বিষয়টি সকলের কাছেই স্পষ্ট যে, এখন লড়াইটা জুকারবার্গের সঙ্গে এলনের হয়ে গিয়েছে। 

আরও পড়ুন: TiE Delhi-NCR’s India Internet Day: ২০৩০-এর মধ্যে ভারতে ডিজিটাল ব্যবহারের পরিমাণ ৩৫০ বিলিয়ন মার্কিন ডলারে পৌঁছে যাবে

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.