রিচার্জের মেয়াদ ফুরলেও জম্মু ও কাশ্মীরে পরিষেবা চালু রাখবে Dish TV

ইন্টারনেট সংযোগ না থাকায় জম্মু ও কাশ্মীরের গ্রাহকরা এই মুহূর্তে অনলাইনে আর্থিক লেনদেন করতে পারছে না। তাই গ্রাহকদের সুবিধার্থে এই বিশেষ উদ্যোগ...

Updated By: Aug 6, 2019, 12:08 PM IST
রিচার্জের মেয়াদ ফুরলেও জম্মু ও কাশ্মীরে পরিষেবা চালু রাখবে Dish TV
—প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন: উপত্যকায় নিরাপত্তার কারণে বেশ কিছু এলাকায় জারি রয়েছে ১৪৪ ধারা। একই সঙ্গে বন্ধ রয়েছে টেলিফোন, মোবাইল ও ইন্টারনেট পরিষেবা। এই অবস্থায় জম্মু ও কাশ্মীরের মানুষ যাতে ডিটিএইচ পরিষেবা থেকে বঞ্চিত না হন বা নির্বিঘ্নে টিভি দেখতে পারেন, তার জন্য নতুন সিদ্ধান্ত নিল ডিটিএইচ সংস্থা Dish TV। সোমবার সংস্থার পক্ষ থেকে জানানো হয়, রিচার্জের নির্দিষ্ট সময় পেরিয়ে গেলেও চালু রাখা হবে পরিষেবা। 'Auto Pay Later' অপশনের সাহায্যে রিচার্জের তারিখ পার হওয়ার পরেও চালু থাকবে ডিটিএইচ পরিষেবা। পরে সুবিধানুযায়ী টাকা মিটিয়ে দিতে হবে।

Dish TV-এর পক্ষ থেকে জানানো হয়েছে, ইন্টারনেট সংযোগ না থাকায় জম্মু ও কাশ্মীরের গ্রাহকরা এই মুহূর্তে অনলাইনে আর্থিক লেনদেন করতে পারছে না। তাই গ্রাহকদের সুবিধার্থে রিচার্জের নির্দিষ্ট তারিখ পার হওয়ার পরেও থাকবে সংযোগ। রিচার্জের নির্ধারিত তারিখ পেরিয়ে যাওয়ার ৪ দিন পরেও দেখা যাবে টিভি।

আরও পড়ুন: নাসার মার্স রোভারে চড়ে মঙ্গল গ্রহে পৌঁছাবে আপনার নাম! কী ভাবে জানেন?

শুধু ইন্টারনেট না থাকায় রিচার্জের সমস্যার কথা ভেবেই যে সংযোগ রাখা হবে তা নয়। বর্তমান পরিস্থিতিতে সাধারণ মানুষের কাছে সমস্ত ঘটনার খবর পৌঁছে যাওয়া গুরুত্বপূর্ণ। ইন্টারনেট না থাকায় টিভিই এখন কাশ্মীরের মানুষের খবরের একমাত্র উত্স। সব দিক ভেবেই নেওয়া হল সিদ্ধান্ত। Dish TV-এর কর্তা জহর গোয়েল বলেন, "টিভি এখন একটি জরুরি পরিষেবা। বর্তমান পরিস্থিতিতে মানুষের খবর ও বিনোদন প্রয়োজন।" তিনি জানান, কোনও কারণে Dish TV বা ডিটুএইচ রিচার্জ করা সম্ভব না হলেও চারদিন পর্যন্ত অব্যাহত থাকবে সংযোগ। পরে সুবিধানুযায়ী এই কয়েকদিনের টাকা মিটিয়ে দিতে পারবেন গ্রাহকরা। 

.