ইলেকট্রিক স্কুটার হিসাবে বাজারে ফিরছে বাজাজ চেতক!

ফ্যাশান হোক না অটোমোবাইল, ক্রেতাদের একাংশের চাহিদা এখন রেট্রো লুকসের দিকে। আর সেই দিকে লক্ষ্য রেখেই নতুন অবতারে ই-স্কুটার রূপে চেতককে পুনর্জন্ম দিতে চলেছে বাজাজ।

Edited By: সুদীপ দে | Updated By: Oct 14, 2019, 12:01 PM IST
ইলেকট্রিক স্কুটার হিসাবে বাজারে ফিরছে বাজাজ চেতক!

নিজস্ব প্রতিবেদন: বাজাজ চেতক নামটার সঙ্গেই যেন জড়িয়ে কত নস্টালজিয়া। চেনা ঘরঘর শব্দে ছুটে আসা আইকনিক লুকস, ৮০ ও ৯০-এর দশকের অন্যতম প্রতীক যেন বাজাজ চেতক। সময়ের সঙ্গে বাজার থেকে হারিয়ে গিয়েছে চেতক। হাল ফ্যাশানের স্কুটির ভিড়ে হারিয়ে গিয়েছিল পুরানো ডিজাইন। তবে, যুগের বিবর্তনের সঙ্গে মানুষ এখন আবারও ঝুঁকছে রেট্রো-ক্লাসিক জিনিসের দিকে। আর সেই দিকে লক্ষ্য রেখেই নতুন অবতারে ই-স্কুটার রূপে চেতককে পুনর্জন্ম দিতে চলেছে বাজাজ।

ফ্যাশান হোক না অটোমোবাইল, ক্রেতাদের একাংশের চাহিদা এখন রেট্রো লুকসের দিকে। আর সেটা মাথায় রেখেই নতুন রূপে আসছে বাজাজ চেতক। লুকস-এর দিক থেকে প্রয়োজনীয় বেশ কিছু পরিবর্তন আনা হলেও, মূল ডিজাইন রাখা হয়েছে পুরানো চেতকের মতোই। তবে ব্যাটারিচালিত হওয়ায় পুরানো চেতকের শব্দ যে আগের মতো হবে না, তা বলাই বাহুল্য। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে বাজাজ চেতকের ট্রায়াল রানের ক্যামোফ্লাজ ছবি।

আগামী ১৬ অক্টোবর ভারতে প্রকাশ্যে আসতে চলেছে বাজাজ চেতক। উল্লেখযোগ্য, এটিই বাজাজের প্রথম ইলেকট্রিক স্কুটার। তবে এখনও পর্যন্ত এই স্কুটারের স্পেসিফিকেশন সম্পর্কে কিছু জানায়নি সংস্থা। সূত্রের খবর, ২০২০ সালের শুরুর দিকেই বাজারে আসতে চলেছে বাজাজ চেতক। ওয়াকিবহাল মহলের মতে বাজাজ চেতকের দাম ১ লক্ষ টাকার আশেপাশে রাখা হতে পারে।

আরও পড়ুন: ক্লাসিক ক্রুজারে স্পোর্টি লুকস! আসছে Royal Enfield Thunderbird-এর নতুন ভার্সান!

স্পোর্টি লুকসের ইলেকট্রিক স্কুটার এথার ৪৫০-কে টক্কর দেবে বাজাজ চেতক। সেই সঙ্গে লুকসের দিক থেকে Yamaha ফ্যাশিনো ও ভেসপা-এর স্কুটারের রেঞ্জেরও প্রতিদ্বন্দিতা করবে নতুন বাজাজ চেতক।

.