আইফোন এক্স লঞ্চের কয়েকঘণ্টা আগে অ্যাপেলের দফতরে গোয়েন্দা হানা

অ্যাপেলের দফতরে গোয়েন্দাহানা, আর তার জেরেই বিতর্ক শুরু হয়েছে গোটা বিশ্বে। দক্ষিণ কোরিয়ায় আইফোন এক্স লঞ্চের কয়েক ঘণ্টা আগে সিওলে অ্যাপেলের দফতরে গোয়েন্দা হানায় প্রতিহিংসার গন্ধ পাচ্ছেন অনেকে। 

Updated By: Nov 24, 2017, 03:42 PM IST
আইফোন এক্স লঞ্চের কয়েকঘণ্টা আগে অ্যাপেলের দফতরে গোয়েন্দা হানা

নিজস্ব প্রতিবেদন: অ্যাপেলের দফতরে গোয়েন্দাহানা, আর তার জেরেই বিতর্ক শুরু হয়েছে গোটা বিশ্বে। দক্ষিণ কোরিয়ায় আইফোন এক্স লঞ্চের কয়েক ঘণ্টা আগে সিওলে অ্যাপেলের দফতরে গোয়েন্দা হানায় প্রতিহিংসার গন্ধ পাচ্ছেন অনেকে। 

শুক্রবার দক্ষিণ কোরিয়ায় লঞ্চ হয়েছে আইফোন এক্স। তার আগে বৃহস্পতিবার সিওলে অ্যাপেলের দফতরে হানা দেন দক্ষিণ কোরিয়ার গোয়েন্দারা। দক্ষিণ কোরিয়া প্রশাসন সূত্রের খবর, আইফোন এক্সের বিপণন প্রক্রিয়া স্বচ্ছ্ব কি না তা জানতেই এই হানা। গোয়েন্দাদের দাবি, ২০১৫ সাল থেকেই সেদেশে অ্যাপেলের বিরুদ্ধে জারি রয়েছে তদন্ত। যদিও এই যুক্তি মানতে নারাজ অনেকে। 

আরও পড়ুন - মোবাইল ব্যাঙ্কিংয়ে দারুণ সুবিধা নিয়ে আসছে এসবিআই

তাদের দাবি, মার্কিন সংস্থা অ্যাপেলের সঙ্গে প্রতিযোগিতায় এঁটে উঠতে পারছে না দক্ষিণ কোরিয়ার স্যামসং বা এলজি-র মতো সংস্থা। তাই অ্যাপেলকে হেনস্থা করতে আইফোন এক্স লঞ্চের আগের দিন সংস্থার দফতরে হানা দিয়েছেন গোয়েন্দারা। অ্যাপেলের বিরুদ্ধে আগেই স্থানীয় মোবাইল পরিষেবা প্রদানকারী সংস্থাগুলির সঙ্গে বেআইনি গাঁটছড়া বাঁধার অভিযোগ রয়েছে দক্ষিণ কোরিয়ায়। 

.