Zee ২৪ ঘণ্টা Exclusive: কোভিডবিধি উড়িয়ে সরকারি স্কুলে প্রাথমিকের ক্লাস! ক্যামেরা দেখতেই বন্ধ দরজা

বিদ্যালয় পরিদর্শককে ঘটনার তদন্তের নির্দেশ প্রাইমারি স্কুল কাউন্সিলর

Updated By: Dec 20, 2021, 04:54 PM IST
Zee ২৪ ঘণ্টা Exclusive: কোভিডবিধি উড়িয়ে সরকারি স্কুলে প্রাথমিকের ক্লাস! ক্যামেরা দেখতেই বন্ধ দরজা

নিজস্ব প্রতিবেদন: সরকারি নিয়মকে বুড়ো আঙুল দেখিয়ে সকলের অলক্ষ্যে চলছিল প্রাইমারি স্কুল। Zee ২৪ ঘণ্টা সেই ছবি তুলে ধরতেই নড়েচড়ে বসে জেলা প্রশাসন। প্রধান শিক্ষককে শোকজ করল জেলা স্কুল শিক্ষা দফতর।

ঘটনাটি ঘটেছে জলপাইগুড়ি শহরের প্রাণকেন্দ্র কামারপাড়া বেসরকারি শিশুমঙ্গল প্রাথমিক বিদ্যালয়ে। অভিযোগ, রাজ্য সরকারের তরফে প্রাথমিক স্কুল খোলার নির্দেশ না থাকলেও, সকলের চোখের আড়ালে ক্লাস করাচ্ছে ওই স্কুল কর্তৃপক্ষ। সোমবার সেই ছবি তুলে ধরে Zee ২৪ ঘন্টা। অভিযোগ, কোভিডবিধিকে তোয়াক্কা না করে ক্লাসে ছাত্রছাত্রীদের ভিড় দেখা যায়। ক্যামেরা দেখেই বন্ধ করে দেওয়া হয় ক্লাসের দরজা। প্রশ্ন করলে শিক্ষক-শিক্ষিকারা সাফাই দেন, "পরীক্ষা চলছে, ক্লাস নয়।" সরকার থেকে যখন প্রাথমিক স্কুল খোলারই নির্দেশ দেওয়া হয়নি, তখন কীভাবে পরীক্ষা চলে? এই প্রশ্ন জিইয়ে রয়েছে।  

জেলা শিক্ষক মহলেও একই প্রশ্ন উঠছে। ঘটনার খবর পেয়ে নড়েচড়ে বসে জেলা প্রশাসনও। জেলা বিদ্যালয় পরিদর্শককে ঘটনার তদন্তের নির্দেশ দেন জলপাইগুড়ি জেলার প্রাইমারি স্কুল কাউন্সিলের চেয়ারম্যান লৈক্ষ্যমোহন রায়। ওই স্কুলের প্রধান শিক্ষককেও শোকজ করা হয়েছে। কীভাবে স্কুলে পঠন-পাঠন চলতে পারে, তা জানতে চাওয়া হয়েছে। ঘটনার খবর পেয়েই স্কুল পরিদর্শনে যান জলপাইগুড়ি কোতয়ালি থানার এসআই তমাল পাল। তবে ঘটনার পর কর্তৃপক্ষ স্কুল প্রাঙ্গণে তালা মেরে চলে যায়।  

উল্লেখ্য বেশ কয়েকদিন ধরেই জলপাইগুড়ির বাহাদুর ঠুটাপাকরি এলাকায় সরকারি এবং বেসরকারি প্রাইমারি স্কুলে পঠন-পাঠন চলানোর অভিযোগ উঠছে। সেই খবরও সম্প্রচার করে Zee ২৪ ঘণ্টা। এরপর জেলা প্রশাসনের নর্দেশে স্কুলের পঠন পাঠন বন্ধ হয়ে যায়। 

আরও পড়ুন: Weather Today: আজ মরসুমের শীতলতম দিন, ১১ ডিগ্রিতে নামল তাপমাত্রা, কাঁপছে কলকাতা

আরও পড়ুন: TMC: যুব তৃণমূল নেতাকে লক্ষ্য করে 'গুলি', গুরুতর জখম, 'গোষ্ঠীদ্বন্দ্বের' ইঙ্গিত!

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.