প্রথম বর্ষাতেই ভেসে গেল সেতু, মাল মহকুমার বিধান ঝোরার বাসিন্দাদের ভবিতব্য ঝুঁকির পারাপার

ডুয়ার্সে যদিও এই সমস্যা নতুন নয়। এখানে বর্ষা এলেই শুরু হয় প্রকৃতির ভাঙাগড়ার খেলা। প্রকৃতির সঙ্গে নিবিড় বুননে দিন গুজরান করা মানুষগুলোর কাছে এটাই যেন স্বাভাবিক। প্রতি বছর সেতু ভাসবে। দিনের পর দিন আটকে পড়বে গ্রামের মানুষ।

Updated By: Jun 21, 2018, 11:38 AM IST
প্রথম বর্ষাতেই ভেসে গেল সেতু, মাল মহকুমার বিধান ঝোরার বাসিন্দাদের ভবিতব্য ঝুঁকির পারাপার

নিজস্ব প্রতিবেদন: বর্ষার শুরুতেই ভেসে গেল সেতু। ফলে বাত্সরিক ভোগান্তি শুরু হল জলপাইগুড়ি মাল মহকুমার বিধান ঝোরা এলাকার বেশ কয়েকটি গ্রামের বাসিন্দাদের। 

গত কয়েকদিন ধরে নাগাড়ে বৃষ্টি হচ্ছে ডুয়ার্সে। ফলে ফুলে ফেঁপে উঠেছে নদীগুলি। স্থানীয়রা জানিয়েছেন, বুধবার রাত ১০টা থেকে ২টো পর্যন্ত বিধান ঝোরা এলাকায় তুমুল বৃষ্টি হয়। প্রবল বৃষ্টির জেরে জলস্তর ১৫ ফুট বেড়ে যায়। প্রবল স্রোতে ভেসে যায় বিধান ঝোরার ওপর একমাত্র কাঠের সেতুটি।  

ডুয়ার্সে যদিও এই সমস্যা নতুন নয়। এখানে বর্ষা এলেই শুরু হয় প্রকৃতির ভাঙাগড়ার খেলা। প্রকৃতির সঙ্গে নিবিড় বুননে দিন গুজরান করা মানুষগুলোর কাছে এটাই যেন স্বাভাবিক। প্রতি বছর সেতু ভাসবে। দিনের পর দিন আটকে পড়বে গ্রামের মানুষ। সেজন্য আগাম রসদ সংগ্রহের ব্যবস্থাও থাকে অনেক গ্রামে। প্রশ্ন হল, এমনটাই যদি চলতে থাকবে তাহলে প্রশাসন করছে টা কী? 

থেকেও নেই জেনারেটর, বর্ধমান মেডিক্যাল কলেজের মর্গে পচছে লাশ

বৃহস্পতিবার সকাল থেকে ভাঙা সেতুর ওপর দিয়েই চলছে পারাপার। অনেকে পড়েও গিয়েছেন বলে খবর। প্রশাসন নির্বিকার। স্থানীয়রা দড়ি দিয়ে স্থায়ী ঝুলন্ত সেতুর দাবিতে সরব হয়েছে। 

.